ধুনটে বিএনপি নেতাসহ ৬৯ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৪ নভেম্বর ২০২১

বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর দুটি নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও প্রতীকে অগ্নিসংযোগের অভিযোগে মামলা হয়েছে। এতে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সোলায়মানসহ ৬৯ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে ধুনট থানায় নৌকার প্রার্থী শাহ আলম বাদী হযে এ মামলা করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার গোপালনগর ইউনিয়নে নৌকা প্রতীকের প্রার্থী হয়েছেন গোপালনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম। এর সঙ্গে সাথে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আনোয়ারুল ইসলাম। তিনি ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও গোপালনগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক। প্রতীক বরাদ্দের পর থেকে প্রার্থীরা তাদের সমর্থকদের নিয়ে নির্বাচনী মাঠে কাজ করছেন।

এ অবস্থায় সোমবার রাত সাড়ে ১২টার দিকে আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকরা নৌকার মহিশুরা ও কালিতলা বাজারে দুটি নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেন। এছাড়া হামলাকারীরা কার্যালয়ের সামনে ঝুলে রাখা কাঠের তৈরি নৌকায় অগ্নিসংযোগ করে।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আনোয়ারুল ইসলাম বলেন, তার নির্বাচনী প্রচারকাজে বিঘ্ন ঘটানোর জন্য নৌকার প্রার্থী থানায় মিথ্যা মামলা করেছে। প্রকৃতপক্ষে নৌকার প্রার্থী আমাকে নানা ধরনের হুমকি দিচ্ছে। এছাড়া নির্বাচনী প্রচারণার মাইক বের হতে দিচ্ছে না।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জাগো নিউজকে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মামলার তদন্ত চলছে। এজাহারভুক্ত আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এসজে/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]