সোনারগাঁয়ে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, আহত ২০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ১০:১৩ পিএম, ২৫ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। তাৎক্ষণিক আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে জামপুর ইউনিয়নে জাতীয়পার্টির সমর্থিত লাঙল প্রতীকের প্রার্থী আশরাফুল আলম মাকসুদ ভূঁইয়া তার কর্মী-সমর্থক নিয়ে নির্বাচনী প্রচারণায় বের হলে নৌকার সমর্থিত নেতাকর্মীরা তার পথরোধ করে। একই সঙ্গে নেতাকর্মীদের এলোপাতাড়ি পিটিয়ে আহত করে এবং গাড়ি ভাঙচুর করে।

এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) শেখ বিল্লাল হোসেন, সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মোস্তফা মুন্না ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন।

খবর পেয়ে নৌকার প্রার্থী হুমায়ন কবির ঘটনাস্থলে গেলে তার নেতাকর্মীদের লক্ষ্য করে মাকসুদ ভূঁইয়ার সমর্থকরা গুলি ছোড়ে। পরে পাল্টা হুমায়ুন কবিরের নেতাকর্মীরা মাকসুদ আলমের সমর্থকদের ওপর ফের হামলা চালালে উভয় পক্ষের নেতাকর্মীদের সংঘর্ষ লেগে বাধে। এতে উভয় পক্ষের ২০জন নেতাকর্মী আহত হয়েছেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর ইসলাম জাগো নিউজকে বলেন, দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছিল। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১০ থেকে ১২ রাউন্ড গুলি ছোড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তবে তারা কোন পক্ষের তা আমাদের জানা নেই। এ ঘটনায় আহত থাকতে পারে। তবে সেটা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) শেখ বিল্লাল হোসেন বলেন, নৌকার প্রার্থী এবং লাঙলের প্রার্থীর সমর্থকদের মধ্যে ছোটখাটো সংঘর্ষের ঘটনা ঘটেছিল। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অস্ত্র উদ্ধারসহ পারভেজ নামে একজনকে আটক করা হয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]