‘অলৌকিক ক্ষমতাসম্পন্ন’ ঘটিসহ ৩ ভুয়া তান্ত্রিক গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ১০:৩১ এএম, ২৭ নভেম্বর ২০২১

‘অলৌকিক ক্ষমতাসম্পন্ন’ প্রত্নতাত্ত্বিক লোটাসহ (ঘটি) ৩ ভুয়া তান্ত্রিককে গ্রেফতার করেছে র‌্যাব-১২। র‌্যাব সদস্যরা শুক্রবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় কুষ্টিয়া জেলার কুমারখালী থানার ঝাউতলা থেকে তাদের গ্রেফতার করে।

শনিবার( ২৭ নভেম্বর) সকালে গণমাধ্যমকর্মীদের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব।

গ্রেফতাররা হলেন- সিরাজগঞ্জের বেলকুচি থানার মো. মিনহাজ উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম (৩৫), কুষ্টিয়ার খোকসা উপজেলার মৃত আহম্মেদ আলীর ছেলে আলী মন্ডল ওরফে ছবেদ আলী (৫২) এবং কুষ্টিয়ার কুমারখালী উপজেলার মৃত আফাজউদ্দিনের জিয়া আহম্মেদ (৪৩)।

র‌্যাব-১২, সিপিসি-২ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি কিশোর রায় জানান, র‌্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ওই অভিযান চালায়।

তিনি জানান, প্রতারকরা বলতেন এটা প্রত্নতাত্ত্বিক প্রাচীন লোটা। এ লোটাটির অলৌকিক ক্ষমতাও আছে। এর পাশে চিনি রাখলে তা একাই গলে যায়।

তারা বলতেন, এর দাম কোটি টাকা। এটি কেউ কিনলে তা দিয়ে তারা কোটি কোটি টাকা আয় করতে পারবেন কিংবা অনেক দামে বিক্রি করতে পারবেন। সাধারণ মানুষের সরল বিশ্বাসকে পুঁজি করে দীর্ঘদিন ধরে এভাবে প্রতারণা করে টাকা হাতিয়ে নিচ্ছিলেন তারা।

র‌্যাব কমান্ডার আরও জানান, প্রতারকদের কাছ থেকে নকল একটি লোটা জব্দ করা হয়। এ সময় তাদের কাছে ৪টি মোবাইল ফোন, ৭টি সিম কার্ড ও নগদ ৭৫০ টাকা পাওয়া যায়।

তিনি জানান, উদ্ধার করা মালামালসহ কুষ্টিয়া জেলার কুমারখালী থানায় এ ব্যাপারে এজাহার দায়ের করা হয়েছে।

আমিন ইসলাম জুয়েল/এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]