‘আগে মাদক ব্যবসা করতাম, এখন মানুষের কল্যাণে জনপ্রতিনিধি হতে চাই’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৭ নভেম্বর ২০২১

নারায়ণগঞ্জের আড়াইহাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোহেল মিয়া (৩৩) নামে মাদকসহ একাধিক মামলার আসামি মেম্বার প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলের দুদিন পর শনিবার (২৭ নভেম্বর) বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

সোহেল মিয়া উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের বালিয়াপাড়া গ্রামের বাসিন্দা।

স্থানী সূত্রে জানা যায়, বালিয়াপাড়া গ্রামের একটি পরিবারের সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত, যা এলাকাবাসী জানে। সোহেল মিয়া ওই পরিবারের একজন সদস্য। ওই পরিবারের কোনো সদস্য গ্রেফতার হলে অন্য সদস্যরা ব্যবসার হাল ধরেন।

গ্রামবাসীর অভিযোগ, বালিয়াপাড়া গ্রামটি কলঙ্কিত করেছে এই একটি মাদক পরিবার। তাদের পরিবারের সদস্য নির্বাচনে নামায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে বাকি মেম্বার প্রার্থীদের ভয়ভীতি দেখানো ও তাদের মাঠ ছেড়ে দিতে হুমকি দেয়া হচ্ছে।

থানা সূত্রে জানা গেছে, সোহেলের বিরুদ্ধে মাদকসহ আটটি মামলা আছে। সোহেল জেলে গেলে তার বাবা মকবুল মিয়া (৫২) মাদক ব্যবসার হাল ধরেন। তার বিরুদ্ধে মাদকের দুটি মামলা আছে। সোহেলের মা সোনাবিবির (৪০) বিরুদ্ধেও ৯টি মাদক মামলা আছে। তিনি গাঁজা, হেরোইন ও ফেনসিডিলসহ সব ধরনের মাদক লুকিয়ে বিক্রি করেন।

এ বিষয়ে ব্রাহ্মন্দী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড মেম্বার আবু সিদ্দিক জাগো নিউজকে বলেন, সোহেল মিয়ার পরিবারের সবাই মাদক ব্যবসার সঙ্গে জড়িত, এটা সবাই জানে। তাদের বিরুদ্ধে থানায় অনেকগুলো মামলা আছে। কয়েকবার জেলও খেটেছে। এলাকায় তাদের ব্যাপারে প্রকাশ্যে কেউ কিছু বলার সাহস পায় না।

অভিযোগ স্বীকার করে মেম্বার প্রার্থী মো. সোহেল বলেন, ‘আমি আগে মাদক ব্যবসা করতাম। এখন ভালো হয়ে গেছি। মাদক ব্যবসার সঙ্গে আমার সম্পৃক্ততা নেই। আমার বিরুদ্ধে যেসব মামলা আছে, সেগুলোতে বর্তমানে জামিনে আছি। আমি জনপ্রতিনিধি হয়ে এলাকার মানুষের কল্যাণে কাজ করতে চাই।’

আড়াইহাজার উপজেলা নির্বাচন কর্মকর্তা সুলতানা এলিন বলেন, প্রার্থীর বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে পুলিশ। আমরা প্রার্থীদের তালিকা পুলিশ প্রশাসনকে দিয়েছি। এখন তাদের বিরুদ্ধে কোনো সুনির্দিষ্ট অভিযোগ থাকলে বাছাইয়ের দিন উপস্থিত থেকে পুলিশ আমাদের জানাবে। তখন প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান মোল্লা জাগো নিউজকে বলেন, সোহেলের বিরুদ্ধে মাদকসহ একাধিক মামলা আছে। এর মধ্যে কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল, সেগুলোতে জামিনে আছে। নতুন কোনো মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে কিনা আমার জানা নেই।

২৬ ডিসেম্বর আড়াইহাজার উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনী তফসিল অনুযায়ী চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত নারী আসনের প্রার্থীরা ২৫ নভেম্বর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২৯ নভেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]