ধানক্ষেতের বুক চিরে নির্বাচনের সাজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ১০:৫৫ এএম, ২৮ নভেম্বর ২০২১

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ভোটকেন্দ্র রসুলপুর সরকারি প্রাথমিক কেন্দ্র সংলগ্ন ভোটারদের প্রবেশ পথের কাঁচা সড়কটি সেজেছে নির্বাচনী আমেজে। রোববার (২৮ নভেম্বর) নির্বাচনের দিন এমন চিত্র দেখা যায়।

নয়ন জুড়ানো এমন দৃশ্য নজর কেড়েছে ভোটারসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলের। কাঁচা রাস্তার দুই পাশে সোনালী ফসলের মাঠ সকলের দৃষ্টি আকর্ষণ করছে।

ভোট দিতে আসা আকলিমা জানান, ধানক্ষেতের মধ্যে কাঁচা সড়কটি সুন্দর করে সাজানো। বেশ আনন্দ লাগছে। পথ ধরে আসলে উৎসবের মতো লাগছে।

অপর এক ভোটার জয়নাল জানান, নির্বাচনকে কেন্দ্র করে রসুলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে মেইন সড়ক পর্যন্ত এমন করে সাজানো বেশ আনন্দ লাগছে। দীর্ঘ এই কাঁচা পথটি হেঁটে মনে হচ্ছিল আমি কোনো আমন্ত্রিত অতিথি।

Field-(2).jpg

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রামের ফুলবাড়ী, সদর উপজেলাসহ নাগেশ্বরী উপজেলার ২৭টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, সকাল আটটায় ভোটগ্রহণ শুরু হয়েছে। কোথাও কোনো ধরনের সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।

১৩ প্লাটুন বিজিবি, ৯ প্লাটুন র্যাব, প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার মোতায়ন করা হয়েছে। এছাড়াও নির্বাচন সুষ্ঠু করতে মাঠে থাকবে ১৫ জন ম্যাজিস্ট্রেটের ১৫টি টিম।

মাসুদ রানা/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]