ফরিদপুরে আহত বাজপাখি উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২৫ জানুয়ারি ২০২২

ফরিদপুরের নগরকান্দায় আহতাবস্থায় একটি বাজপাখি উদ্ধার করেছেন স্থানীয় এক যুবক। পাখিটি বিদ্যুতের তারে জড়িয়ে আহত হয়ে নিচে পড়েছিল। পাখিটি এখন পর্যন্ত ওই যুবকের হেফাজতেই রয়েছে।

আহত ওই বাজপাখি উদ্ধারকারী যুবকের নাম রানা শেখ। তিনি উপজেলার ডাঙ্গী ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের মো. গিয়াস উদ্দিন শেখের ছেলে।

সোমবার (২৪ জানুয়ারি) সকালে নগরকান্দা তালমা মোড়ের পাশে ব্র্যাক অফিস সংলগ্ন একটি বিদ্যুতের খুঁটির নিচ থেকে বাজপাখিটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন রানা শেখ।

রানা শেখ বলেন, পাখিটি উদ্ধারের পর মুখ দিয়ে ঠোকর দিতে আসে। পাখিটিকে বাড়িতে রেখে খাবার খাওয়ানোর চেষ্টা করছি কিন্তু কিছুই খাচ্ছে না। প্রশাসনের কোনো লোকজনও আসছে না। সবমিলিয়ে পাখিটি নিয়ে বেশ চিন্তায় আছি।

jagonews24

তিনি আরও বলেন, গ্রামবাসী পাখিটিকে ছেড়ে দিতে বলেন। কিন্তু প্রাণীটি আহত থাকায় আমি এটি ছাড়িনি। স্থানীয় প্রশাসন ও বনবিভাগের কাছে পাখিটি হস্তান্তর করার জন্য রেখে দিয়েছি।

এ বিষয়ে নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেতী প্রু জাগো নিউজকে বলেন, স্থানীয় প্রাণিসম্পদ ও বনবিভাগের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে পাখিটি উদ্ধার করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফরিদপুরের বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী বিভাগ) নির্মল কুমার পাল জাগো নিউজকে বলেন, ‘বিষয়টি আমাদের জানা ছিল না। তারপরও যেহেতু জানতে পারলাম, সেক্ষেত্রে খোঁজ নিয়ে পাখিটির বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

এন কে বি নয়ন/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]