কিস্তি পরিশোধ করতে না পেরে কৃষকের আত্মহত্যা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৯:০৫ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
ফাইল ছবি

ফরিদপুরের সদরপুরে কিস্তি পরিশোধ করতে না পেরে মো. জিন্নাত ব্যাপারী (৫৯) নামে এক কৃষক আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার ভাষানচর ইউনিয়নের মধ্য বাবুরচর গ্রাম থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

স্থানীয় সূত্র জানায়, জিন্নাত ব্যাপারী বিভিন্ন এনজিও থেকে লোন নেন। লোনের কিস্তির কারণে তিনি বেশ চাপে ছিলেন। কিন্তু কিস্তি দিতে না পারায় মানসিক চাপে বাড়ির পার্শ্ববর্তী মাঠে একটি গাছের সঙ্গে রশি ঝুলিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

এ বিষয়ে ভাষানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছমির ব্যাপারী জাগো নিউজকে বলেন, বিভিন্ন এনজিও থেকে কিস্তি উত্তোলন করেন জিন্নাত ব্যাপারী। কিস্তির জন্য প্রতিদিনই এনজিওর লোকজন চাপ দিতো। এই চাপ সহ্য করতে না পেরে আত্মহত্যার পথ বেঁছে নেয় জিন্নাত ব্যাপারী।

এ ব্যাপারে সদরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) অপূর্ব কুমার বাইন জাগো নিউজকে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পাঠানো হয়েছে। এ ব্যাপারে সদরপুর থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

এন কে বি নয়ন/এসজে/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]