বান্দরবান ট্যুরিস্ট পুলিশের চকলেট বিতরণ

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৭ পিএম, ২৫ মে ২০২২
বান্দরবানের বিভিন্ন স্পটে শিশুদের চকলেট উপহার দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ

টানা বেশ কয়েকদিন ছুটির আবেশে মুখরিত বান্দরবানের সকল ট্যুরিস্ট স্পট। সাপ্তাহিক ছুটিতে জেলা শহর ও শহরের বাইরে হোটেল-রিসোর্টের সব কক্ষ বুকিং হয়ে যায়। জেলা শহরেও বিভিন্ন আবাসিক হোটেল-মোটেলে প্রতিদিন ট্যুরিস্টদের আগমন চলছে।

পর্যটকদের নিরাপত্তায় জেলা সদর ও থানচি উপজেলা ট্যুরিস্ট পুলিশ বিশেষ ব্যবস্থা নিয়েছে। এরইমধ্যে সব ট্যুরিস্ট স্পটে পুলিশ মোতায়েন করা হচ্ছে। জেলায় ট্যুরিস্ট পুলিশ রয়েছে শুধু জেলা সদর ও থানচি উপজেলায়। প্রতিদিন প্রচুর ট্যুরিস্ট বান্দরবানে আসছেন।

jagonews24

এরমধ্যে উল্লেখযোগ্য হারে কোমলমতি শিশুরা আসছে। নানা বয়সী শিশুদের ভ্রমণের আগ্রহ বাড়াতে ট্যুরিস্ট পুলিশ বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম এর পরিকল্পনায় বিভিন্ন স্পটে চকলেট উপহার দেওয়া হচ্ছে।

অতিরিক্ত গরম থাকায় বান্দরবান ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিমের পরিকল্পনা ও নির্দেশনায় বান্দরবানের বিভিন্ন ট্যুরিস্ট স্পটগুলোতে বিশুদ্ধ খাবার পানি ও জরুরি ওষুধ বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে।

জেলার মেঘলা, নীলাচল, শৈলপ্রপাতসহ বেশ কয়েকটি স্পটে বাবা-মায়ের সঙ্গে আসা শিশুদের মাঝে এই চকলেট দেওয়া হচ্ছে। গরম থাকায় পর্যটকদের সুপেয় পানির চাহিদাও মেটায় বান্দরবান ট্যুরিস্ট পুলিশ। তাদের পক্ষ থেকে প্রতিদিন প্রায় ২০টি করে পানির জার সরবরাহ করা হয়। পানি সরবরাহ স্থানে জরুরি ওষুধ যেমন প্যারাসিটামল, খাবার স্যালাইন, ফ্লাজিল ইত্যাদি চাহিদা মাফিক সরবরাহ করা হয়। এই ব্যতিক্রমী উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পর্যটকরা।

jagonews24

এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, শিশুরাই হচ্ছে আগামী দিনের ভবিষ্যৎ। ট্যুরিজম বিকাশে তাদের ভ্রমণকে ও পুলিশের সঙ্গে জনগণের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়তেই এই ক্ষুদ্র আয়োজন।

তিনি আরও বলেন, আমাদের প্রতিষ্ঠানটি যেহেতু আইন-শৃঙ্খলা নিয়ে কাজ করে সেইজন্য আমাদের তরফ থেকে জনগণের কল্যাণে পুলিশের সেবা সর্ম্পকে ব্যতিক্রমী আয়োজন নিয়ে আমাদের এই উদ্যোগ। আমাদের পক্ষ থেকে পর্যটকদের সাধ্যমতো সেবা দেওয়ার বিষয়ে অবহিত করা হয়েছে। আশাকরি এর মাধ্যমে পর্যটকরা সত্যিকার অর্থে ট্যুরিস্ট পুলিশের সেবা সম্পর্কে ওয়াকিবহাল হবেন এবং পর্যটন উন্নয়নে পুলিশকে সহায়তার হাত বাড়িয়ে দেবেন।

এসএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]