‘ভোটের মাধ্যমে মানুষ মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে ফিরিয়ে এনেছে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ২৭ মে ২০২২
অনুষ্ঠান উদ্বোধন করছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধুকে হত্যা করে যারা ক্ষমতায় এসেছিলেন— তাদের সাধের পাকিস্তান আজকে একটি অকার্যকর-ব্যর্থ রাষ্ট্র, বাংলাদেশকেও তারা তেমন ব্যর্থ রাষ্ট্র করার চেষ্টা করেছিলেন। বাংলার মানুষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে সে পরাজিত শক্তিকে আবার ব্যালটের মাধ্যমে, ভোটের মাধ্যমে পরাজিত করে মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে ফিরিয়ে এনেছে।

শুক্রবার (২৭ মে) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরে একটি অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আ ক ম মোজাম্মেল হক বলেন, জিয়া, এরশাদ ও খালেদা জিয়া ২৯ বছর রাষ্ট্রের ক্ষমতায় ছিলেন। আর বঙ্গবন্ধু সাড়ে তিন বছর এবং শেখ হাসিনা সাড়ে ১৮ বছর রাষ্ট্রীয় ক্ষমতায়। তারা ২৯ বছরে কী করেছে আর ২২ বছরে আওয়ামী লীগ দেশে কী উন্নয়ন করেছে সে হিসাব যদি মিলান তাহলেই বুঝতে পারবেন। তারা কখনো বাংলাদেশের উন্নয়ন চায়নি। দেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন।

ডা. মো. আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য র আ ম. উবায়দুল মোকতাদির চৌধুরী, রক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম, জেলা প্রশাসক মো. শাহগীর আলম, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র নায়ার কবির প্রমুখ বক্তব্য রাখেন।

আবুল হাসনাত মো. রাফি/আরএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]