দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ নিতে শেখ হাসিনার কাছে তদবির করবো: ইনু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১২:৫২ এএম, ২৯ মে ২০২২

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তদবির করবেন বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, চাল-ডাল ও তেলের দাম বাড়ছে। এসব বাড়ছে দুই কারণে, এক. আন্তর্জাতিক বাজারে বাড়ার জন্য, দুই. দেশের একশ্রেণির ব্যবসায়ী সিন্ডিকেটের জন্য। এদের জন্য মানুষের হাহাকার বাড়ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার বিষয় ও দুর্নীতির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তদবির করবো।

শনিবার (২৮ মে) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারি হাইস্কুল প্রাঙ্গণে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সাবেক সংসদ সদস্য বিশিষ্ট আইনজীবী শাহ জিকরুল আহমেদ খোকনের স্মরণে আয়োজিত শোকসভায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন ইনু। ১৪ দলীয় জোটের উদ্যোগে এ আলোচনাসভার আয়োজন করা হয়।

জাসদ সভাপতি বলেন, বাংলাদেশে অনেক ঘটনা-দুর্ঘটনা ঘটে গেছে। এরমধ্যে বড় ঘটনা একাত্তরে মুক্তিযুদ্ধ, ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা, সামরিক শাসকদের ক্ষমতা দখল, রাজাকারদের ক্ষমতার অংশীদার হওয়া। আবার শেখ হাসিনার নেতৃত্বে সামরিক শাসকতন্ত্র থেকে রাজাকারতন্ত্র থেকে বাংলাদেশ আবার মুক্তিযুদ্ধের চেতনায় ৭২এর সংবিধান ফেরত যাত্রার লড়াইটা চলছে। আর যেন ৭৫ এর মতো ঘটনা না ঘটে, আর যেন বাংলাদেশে ভূতের সরকার না আসে সেই লড়াই চালিয়ে যেতে হবে।

ইনু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা অনেক দূর এগিয়েছি। কিন্তু এখনো বিপদ কাটেনি। যারা মনে করছেন নিরাপদ হয়ে গেছেন, আমি মনে করবো আপনারা বোকার স্বর্গে বাস করছেন। বাংলাদেশ দখল করার চক্রান্ত এখনো চলছে।

এসময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য ফয়জুর রহমান বাদলের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য দেন কেন্দ্রীয় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল আহসান জুয়েল, ওবায়দুর রহমান চুন্নু, দপ্তরসম্পাদক সাজ্জাত হোসেন, মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস, জেলা জাসদের সভাপতি অ্যাডভোকেট আক্তার হোসেন সাঈদ প্রমুখ।

আবুল হাসনাত মো. রাফি/এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]