রাত পোহালেই গুইমারায় ভোট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি খাগড়াছড়ি
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১৪ জুন ২০২২

রাত পোহালেই পার্বত্য খাগড়াছড়ির গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের ভাগ্য নির্ধারণী ভোট। বুধবার (১৫ জুন) সকাল থেকেই ভোট উৎসবে মেতে উঠবেন চাকমা, মারমা, বাঙালি ও ত্রিপুরা জনগোষ্ঠী অধ্যুষিত গুইমারাবাসী।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরের পর নিরাপত্তার মধ্য দিয়ে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম। তবে ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে ব্যালট পেপার।

উপজেলা পরিষদ নির্বাচন নির্বিঘ্ন করতে নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে তিন ইউনিয়ন নিয়ে গঠিত গুইমারা উপজেলা।

বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৪টি কেন্দ্রের ৯২টি বুথে টানা ভোটগ্রহণ চলবে। ১৪ জন প্রিসাইডিং অফিসার, ৯২ জন সহকারী প্রিসাইডিং ও ১৮৪ জন পোলিং অফিসার এ নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

jagonews24

৩৩ হাজার ১৫৭ জন ভোটার তাদের নতুন নেতৃত্ব নির্বাচিত করবেন। পুরুষ ভোটার ১৭ হাজার ৬২ জন ও নারী ভোটার ১৬ হাজার ৯৫ জন।

গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার মুহাম্মদ আশরাফুল আলম। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এরই মধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

নির্বাচনী প্রচার-প্রচারণা শেষে জয়ের জন্য মরিয়া আওয়ামী লীগ। তবে সুযোগের সন্ধানে রয়েছেন স্বতন্ত্র প্রার্থীরাও। বিএনপির প্রার্থীবিহীন এবারের নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মেমং মারমাকে ভোটের ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা (আনারস), মো. আইয়ুব আলী (মোটরসাইকেল) ও রুইসাঅং মারমা (কলম)।

পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন কংজরী মারমা (মাইক), ফখরুল ইসলাম লিটন (তালা), মানিন্দ্র ত্রিপুরা (টিউবওয়েল) ও মো. ইখতেয়ার উদ্দিন চৌধুরী (টিয়া পাখি)।

jagonews24

অন্যদিকে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে গুইমারা উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস-চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা (ফুটবল) ও ফাতেমা বেগম (কলস) ভোটযুদ্ধে রয়েছেন।

গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাঙ্গামাটি জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুল রহমান জানান, নির্বাচনকে নির্বিঘ্ন করতে প্রতি কেন্দ্রে একজন করে ১৪টি কেন্দ্রে ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় প্রতিটি কেন্দ্রে নিরাপত্তায় দায়িত্ব পালন করবেন পুলিশ, আনসার ও ভিডিপি সদস্যরা। এছাড়া নির্বাচনী এলাকায় তিন প্লাটুন বিজিবি ও র‌্যাবের ছয়টি টিম নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

মুজিবুর রহমান ভুইয়া/এসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]