গাজীপুরে দ্বিগুণ ভাড়ায়ও মিলছে না পরিবহন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০২:৪৪ পিএম, ০৬ আগস্ট ২০২২

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং আঞ্চলিক সড়কগুলোতে গণপরিবহনের তীব্র সংকট দেখা দিয়েছে। শনিবার (৬ আগস্ট) সকাল থেকে অফিসগামী সাধারণ মানুষ এবং স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা বিভিন্ন বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থেকেও কোনো যানবাহন পাননি। এছাড়া লোকাল বাসগুলোতে বাসের ভাড়া দ্বিগুণ নেওয়া হচ্ছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন।

স্বল্প পরিসরে যে সকল যাত্রীবাহী বাস চলাচল করছে তাতে তিল ধরার ঠাঁই নেই। বাসের জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও বাস না পেয়ে বিক্ষুব্ধ হয়ে উঠেছেন যাত্রীরা।

GAzi-(3)

দুপুর ১২টার দিকে গাজীপুর মহানগরীর বোর্ডবাজার এলাকায় দেখা যায়, সকাল থেকে শত শত যাত্রী প্রচণ্ড রোদের মধ্যে বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছে।

স্কুল শিক্ষার্থী রায়হান আহমেদ জানায়, প্রায় এক ঘণ্টা ধরে দাঁড়িয়ে থেকেও কোনো বাস পাচ্ছি না। কোনো বাস পাওয়া গেলেও তারা দ্বিগুণ ভাড়া চাচ্ছে।

GAzi-(3)

বলাকা পরিবহনের চালক ইদ্রিস আলী জানান, ডিজেলের দাম বৃদ্ধির কারণে অতিরিক্ত দাম দিয়ে কিনতে হয়। যার কারণে ভাড়া বেশি নিতে হচ্ছে। লোকসান দিয়ে আমরা গাড়ি চালাতে পারব না। যাত্রীদের সঙ্গে ঝামেলার কারণে অনেক মালিক তাদের বাস বন্ধ রেখেছেন।

গাজীপুর মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের পরিদর্শক তরিকুল ইসলাম জানান, সকাল থেকে বাসের থেকে যাত্রী সংখ্যা অনেক বেশি থাকায় মহাসড়কের বিভিন্ন স্থানে যাত্রীদের ভিড় লেগে যায়। যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার কথা শোনা গেলেও কেউ কোনো অভিযোগ করেনি।

আমিনুল ইসলাম/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]