নাম পরিবর্তন করেও শেষ রক্ষা হলো না রানা-লিলি দম্পতির

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মানিকগঞ্জ
প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ১৮ আগস্ট ২০২২

জাতীয় পরিচয়পত্রে নাম পরিবর্তন করেও শেষ রক্ষা হলো না কারাদণ্ডপ্রাপ্ত মাসুদ রানা-লিলি দম্পতির। রায় ঘোষণার আট বছর পর ময়মনসিংহের একটি বিউটি পার্লার থেকে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন, ক্রিমিনাল ইনভেস্টিকেশন ডিপার্টমেন্টের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহেল বাকী।

তিনি বলেন, মাসুদ রানা ও তার স্ত্রীর লিলি বেগমের বাড়ি মানিকগঞ্জ সদর উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের পশ্চিম শানবান্দা গ্রামে। ২০০১ সালে তারা গ্রামীণ শক্তি নামের একটি এনজিও প্রতিষ্ঠা করেন। এনজিওর মাধ্যমে তারা গ্রাহকের প্রায় কোটি টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় মামলা হয়। সাত মামলায় আদালত স্বামী-স্ত্রীকে সাড়ে ১৪ বছর করে কারাদণ্ড দেন। গ্রেফতার এড়াতে জাতীয় পরিচয়পত্রে মাসুদ রানা নাম পরিবর্তন করে সাজেদুল ইসলাম ধারণ করে পালিয়ে ছিলেন।

তিনি আরও জানান, মাসুদ রানা ও তার স্ত্রীর বিরুদ্ধে আরও ২১ মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তাদের আদালতে পাঠানো হবে।

বি.এম খোরশেদ/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।