পঞ্চগড়ে নৌকাডুবি

নিহত ৯ দরিদ্র পরিবারের পাশে বিদ্যানন্দ ফাউন্ডেশন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৪:২০ পিএম, ০৩ অক্টোবর ২০২২

পঞ্চগড়ের বোদা উপজেলার করতোয়া নদীর আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে অতিদরিদ্র ৯টি পরিবারকে ১৫ লাখ টাকার আর্থিক সহায়তা দিয়েছে বিদ্যানন্দ ফাউন্ডেশন।

দরিদ্রতা বিবেচনায় এসব পরিবারকে সর্বনিম্ন এক থেকে তিন লাখ টাকা পর্যন্ত নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম নিহত ব্যক্তিদের স্বজনদের হাতে এই সহায়তা তুলে দেন।

একই সঙ্গে দুর্গাপূজা উপলক্ষে এসব পরিবারকে বিভিন্ন খাদ্যপণ্যের একটি করে প্যাকেট দেওয়া হয়। পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য জামাল উদ্দিন নৌকাডুবির ঘটনাস্থল পরিদর্শন করে আওলিয়া ঘাটের ১৪ জন মাঝিকে ১৪টি লাইফ জ্যাকেট দেন।

jagonews24

ফাউন্ডেশনের বোর্ড সদস্য জামাল উদ্দিনের সভাপতিত্বে সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রশাসনের কর্মকর্তা, ফাউন্ডেশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।

বোদা উপজেলার শিংপাড়া গ্রামের মনিরাম চন্দ্রের ছেলে প্রদীপ চন্দ্র (৩৫) ছিলেন পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। সাত ও ছয় বছরের দুই ছেলে আর স্ত্রীকে নিয়ে সংসার চালাতেন দিনমজুরি করে। ভিটেটুকু ছাড়া কিছুই নেই প্রদীপের। নৌকাডুবিতে তিনি প্রাণ হারালে অন্ধকার নেমে আসে গোটা পরিবারে। দিশেহারা হয়ে পড়েন প্রদীপের স্ত্রী চন্দনা রানী। তার হাতে বিদ্যানন্দ ফাউন্ডেশেনের পক্ষ থেকে নগদ তিন লাখ টাকা তুলে দেন জেলা প্রশাসক।

এ সময় চন্দনা কেঁদে বলেন, ‘সবাই আশীর্বাদ করবেন যেন ছেলে দুটোকে মানুষ করে গড়ে তুলতে পারি।’

সফিকুল আলম/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।