অন্তঃসত্ত্বা নারীকে পিটিয়ে হত্যার ২৭ বছর পর ননদ গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৪:২২ পিএম, ০৪ অক্টোবর ২০২২

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় অন্তঃসত্ত্বা এক নারীকে পিটিয়ে হত্যার ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি শামসুন্নাহারকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (৩ অক্টোবর) দিনগত রাতে রাজধানীর পল্লবী থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শামসুন্নাহার ফুলবাড়িয়া উপজেলার হুরবাড়ি গ্রামের জোবেদ আলীর মেয়ে। তিনি সম্পর্কে নিহত নারীর ননদ। নিহত নারীর নাম মনোয়ারা বেগম।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে র‌্যাব-১৪ কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, ময়মনসিংহের ফুলবাড়িয়া থানার হুরবাড়ী গ্রামের জোবেদ আলীর ছেলে আব্দুল আউয়ালের সঙ্গে মনোয়ারা বেগমের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে যৌতুকের জন্য তাকে নির্যাতন শুরু করেন আব্দুল আউয়াল। ১৯৯৪ সালের ১১ ডিসেম্বর রাত ৯টার দিকে মনোয়ারা বেগমকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করেন আব্দুল আউয়াল, তার দুই বোন শামছুন্নাহার ও হাফেজা খাতুন এবং তাদের ভাতিজা সাইফুল ইসলাম। হত্যার পর ঘটনা ধামাচাপা দিতে মনোয়ারা বেগমের মুখে বিষ দিয়ে আত্মহত্যা বলে প্রচার চালানো হয়।

মনোয়ারা বেগমের ভাই মো. শহিদুল্লাহর বিষয়টি সন্দেহ হলে তিনি হত্যা মামলা করেন। পরে ওই মামলায় শামছুন্নাহারসহ এজাহারনামীয় আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত।

এ বিষয়ে র‌্যাব-১৪ এর এএসপি বেলায়েত হোসেন জাগো নিউজকে বলেন, শামসুন্নাহার দীর্ঘ ২৭ বছর দেশের বিভিন্ন অঞ্চলে ছদ্মবেশে পালিয়ে ছিলেন। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।