চারদিনের ছুটিতে সুন্দরবনে পর্যটকের ঢল

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ০৫ অক্টোবর ২০২২

চারদিনের ছুটিতে সুন্দরবনে পর্যটকদের ঢল নেমেছে। বুধবার (৫ অক্টোবর) সকাল থেকে পর্যটকদের আগমন ঘটে বনের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে।

স্থানীয়রা জানান, ছুটিতে সুন্দরবন পূর্ব বনবিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রটিতে লোকসমাগম হয় সবচেয়ে বেশি। এটি মোংলা থেকে নদী পথে সবচেয়ে কাছের পর্যটন কেন্দ্র। সারা বছরই এ কেন্দ্রটিতে দর্শনার্থীরা আসেন। বুধবার করমজলে চার শতাধিক পর্যটকের আগমন ঘটেছে। যা চলতি সপ্তাহের বিগত দিনগুলোর তুলনায় সবচেয়ে বেশি।

সুন্দরবন পূর্ব বনবিভাগের করমজল পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ কবির বলেন, দুর্গাপূজার ছুটিসহ বেশকয়েক দিনের ছুটিতে পর্যটকদের আগমন বেড়েছে। এর আগে মঙ্গলবার দেড়শো, সোমবার ১শ’, রোববার ২শ’, শনিবার ২শ ও শুক্রবার আড়াইশো পর্যটক আসে করমজলে। আর বুধবারই এসেছে চার শতাধিক পর্যটক।

তিনি আরও বলেন, যদিও এখন পর্যটন মৌসুম নয়। এ সময়টাতে সাধারণত পর্যটকশূন্য থাকে সুন্দরবন। কিন্তু টানা ছুটিকে ঘিরে দূরদূরান্ত থেকে পর্যটকেরা ছুটে আসছেন সুন্দরবনে।

আবু হোসাইন সুমন/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।