গোয়ালঘরে দেওয়া কয়েলের আগুনে পুড়লো ৬ ঘর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৮:৩২ পিএম, ২৬ নভেম্বর ২০২২

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মশা তাড়াতে গোয়ালঘরে দেওয়া কয়েলের আগুনে ছয়টি ঘর ভস্মীভূত হয়েছে। শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার পাঁকা ইউনিয়নের চরপাঁকা জামাইপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন, উপজেলার পাঁকা ইউনিয়নের চরপাঁকা জামাইপাড়া গ্রামের মৃত ফরাস উদ্দিনের ছেলে আসলাম উদ্দিন ও শুকুদ্দির ছেলে শরিফ উদ্দিন।

স্থানীয়রা জানান, শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে চরপাঁকা জামাইপাড়া গ্রামের আসলাম উদ্দিনের গোয়ালঘরে মশা তাড়াতে কয়েল জ্বালিয়ে দেওয়া হয়। পরে সেখান থেকে আগুন গোয়ালঘরে থাকা খড়কুটায় লেগে আসলামসহ পাশের শরিফের বাড়িতে ছড়িয়ে পড়ে।

আগুনে আসলামের তিনটি ঘর, আসবাবপত্র, ঘরে থাকা ধান পুড়ে যায়। এছাড়া আগুনে তার একটি ছাগলের মৃত্যু হয়। এছাড়া শরিফের তিনটি ঘর ও আসবাবপত্র পুড়ে যায়। পরে এলাকাবাসীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এ অগ্নিকাণ্ডে আসলামের পাঁচ লাখ ও শরিফের তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

পাঁকা ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পদ্মার দুর্গম চরাঞ্চল হওয়ায় ঘটনাস্থলে ফায়ার সার্ভিস যাওয়ার কোনো সুযোগ নেই। আগুনে দুটি পরিবারের ছয়টি ঘর ভস্মীভূত হয়ে প্রায় ৯ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিগগির ক্ষতিগ্রস্ত পরিবারকে সহায়তা দেওয়া হবে।

সোহান মাহমুদ/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।