বড় হয়েছি ভুল ইতিহাস শুনে: লিপি ওসমান

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ২৯ নভেম্বর ২০২২

ভুল ইতিহাস শুনে বড় হয়েছেন বলে মন্তব্য করেছেন জাতীয় মহিলা সংস্থার নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও সংসদ সদস্য শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি।

তিনি বলেন, জাতির পিতাকে যখন হত্যা করা হয় তখন আমরা ছোট ছিলাম, স্কুলে পড়ি। তারপর কিন্তু আমরা বড় হয়েছি ভুল ইতিহাস শুনে। ভুল ইতিহাস শেখানো হতো। দেশের লাখ লাখ শিশুকে যদি ভুল ইতিহাস বলা হয়, তখন তারা দেশের নেতৃত্বটা সঠিক দিতে পারবে না।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকেলে সিদ্ধিরগঞ্জের বাতানপাড়া ফাজিল মাদরাসা মাঠে টাঙ্গাইল মডেল স্কুল অ্যান্ড ক্যাডেট একাডেমির শাখার উদ্বোধন অনুষ্ঠানে লিপি ওসমান এসব বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী সরকার যদি ১৯৯৬ সালে ক্ষমতায় না আসতো তাহলে এ ইতিহাস হয়তো এতদিন মুছে যেত। এ ইতিহাস ধরে না রাখতে পারলে আমরা সামাজিক ও ধর্মীয়ভাবে ব্যর্থ হবো। আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারীবান্ধব নেত্রী। তিনি দেশের উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

লিপি ওসমান বলেন, প্রতিটি মুহূর্তে আমাদের যুদ্ধ করতে হচ্ছে। দেশের স্বার্থে, জনগণের স্বার্থে আমাদের যুদ্ধও বেশি, পরীক্ষাও বেশি। সার্বক্ষণিক আমাদের সচেতন থাকতে হবে। তা না হলে ক্ষতি আমাদেরই হবে।

রাশেদুল ইসলাম রাজু/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।