১২ শর্তে রাজশাহীর মাদরাসা মাঠে সমাবেশের অনুমতি পেতে পারে বিএনপি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজশাহী
প্রকাশিত: ০৮:৪০ এএম, ৩০ নভেম্বর ২০২২

রাজশাহী নগরীর মাদরাসা মাঠে বিভাগীয় গণসমাবেশের প্রস্তুতি নিচ্ছে বিএনপি। মাঠ ব্যবহারে জেলা প্রশাসকের অনুমতি মিললেও এখনো সমাবেশের অনুমতি দেয়নি পুলিশ। তবে ১২টি শর্তে রাজি থাকলে অনুমতির পেতে পারে বলে জানিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক জাগো নিউজকে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জানমালের ক্ষয়ক্ষতি না করা, বেলা ২টা থেকে বিকেল ৫টার মধ্যে সমাবেশ শেষ করা, সমাবেশস্থলের বাইরে মাইক না লাগানো, আজানের সময় মাইকের শব্দ বন্ধ রাখাসহ অন্তত ১২টি শর্ত দেওয়া হবে বিএনপিকে। এসব শর্তে রাজি থাকলে তাদের সমাবেশের অনুমতি দেওয়া হতে পারে।

এদিকে রোববার থেকে মাদরাসা মাঠজুড়ে বসানো শুরু হয়েছে পুলিশের সিসি ক্যামেরা। এ বিষয়ে আরিএমপির সাইবার ক্রাইম ইউনিটের প্রধান উৎপল কুমার চৌধুরী জাগো নিউজকে বলেন, শুধু সমাবেশস্থলই নয়, গোটা নগরীসহ রাজশাহীর প্রবেশমুখগুলোও সিসি ক্যামেরার আওতায় থাকবে। সাইবার ক্রাইম ইউনিটের কন্ট্রোল রুম থেকে ক্যামেরাগুলো পর্যবেক্ষণ করা হবে।

মাঠ সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলাম মার্শাল জাগো নিউজকে বলেন, ‘গণসমাবেশের জন্য মাঠ বরাদ্দ চেয়ে আমরা আবেদন করেছি। কিন্তু লিখিত অনুমতি এখনো পাইনি। একদিন বা দুদিন আগে অনুমতি পেলেও আমরা মাঠ তৈরি করে ফেলবো। এরই মধ্যে কিছু কাজ করা শুরু হয়েছে। অনুমতি পেলে শিগগির কাজ শেষ হয়ে যাবে।

এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।