লক্ষ্মীপুরে মাদক মামলায় পলাতক দুই কারবারির ১৪ বছর কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লক্ষ্মীপুর
প্রকাশিত: ০১:১১ পিএম, ৩০ নভেম্বর ২০২২

লক্ষ্মীপুরে ১৬ গেজি গাঁজাসহ গ্রেফতার হওয়া দুই মাদক কারবারির সাত বছর করে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

বুধবার (৩০ নভেম্বর) দুপুর ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেয়।

লক্ষ্মীপুর জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ আদালতে প্রমাণিত হয়েছে। তাদের সাত বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না। তারা জামিনে গিয়ে পলাতক রয়েছে।

দণ্ডপ্রাপ্ত কামরুল হাসান লক্ষ্মীপুর পৌরভার রাজিবপুর এলাকার মারফত উল্যার ছেলে ও মাঈন উদ্দিন কুমিল্লার বাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের মুক্তার হোসেন।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ৯ অক্টোবর রাতে সদর উপজেলার পার্বতীনগর ইউনয়নের মতলবপুর গ্রামে কালিবাজার সড়কে মাদকদ্রব্য নিয়ে কামরল ও মাঈন অবস্থান করছিলেন। জেলা গোয়েন্দা পুলিশের টিম ঘটনাস্থল থেকে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে আট কেজি গাঁজা উদ্ধার করা হয়। পরে আটক মাঈনের ভাড়া বাসা থেকে আরও আট কেজি গাঁজা উদ্ধার করে পুলিশ। গোয়েন্দা পুলিশের এসআই জাহাঙ্গীর আলম তাদের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা করেন।

একই বছর ১৫ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মকবুল হোসেন আদালতে কামরুল ও মাঈনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালতে তাদের কারাদণ্ড দেন।

কাজল কায়েস/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।