ক্রীড়া প্রতিমন্ত্রী

‘ভর্তুকি না দিলে দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার বাইরে চলে যেতো’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পঞ্চগড়
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ৩০ নভেম্বর ২০২২

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, ডলারের মূল্যবৃদ্ধির কারণে ১০৪ ডলারের গ্যাস ১৩০ ডলারে কিনতে হচ্ছে। বিশ্বের সার্বিক অবস্থা বিবেচনায় আমরা ভর্তুকি দিয়ে তেল, গ্যাস, বিদ্যুৎসহ দ্রব্যমূল্য সহনীয় রেখেছি। তা নাহলে দ্রব্যমূল্য দেশের মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যেতো।

বুধবার (৩০ নভেম্বর) দুপুরে পঞ্চগড় সদরের ধাক্কামারা এলাকায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ক্রীড়া প্রতিমন্ত্রী আরও বলেন, সরকারি ভর্তুকি দিয়ে দিয়ে আমরা আপনাদের রক্ষা করার চেষ্টা করছি। আশা করি দ্রুত এই সংকট কেটে যাবে।

মাদক শুধু একজন ব্যক্তি বা একটি পরিবার নয়; একটি সমাজকেও ধ্বংস করে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ‘খারাপ মানুষরা মাদক বিক্রি ও মাদক গ্রহণ করেন। মাদককে না বলতে ক্রীড়ায় মনোযোগী হতে হবে।’

পঞ্চগড় খেলোয়াড়দের ঊর্বর ভূমি উল্লেখ করে তিনি বলেন, ‘এখান থেকে অনেক খেলোয়াড়ের জন্ম হয়েছে। তারা জাতীয় পর্যায়ের খেলায় নেতৃত্ব দিচ্ছেন। কাবাডি, হ্যান্ডবল, ভলিবল, বাস্কেটবল, ক্রিকেটসহ সবধরনের খেলায় জাতীয় পর্যায়ে এখানকার খেলোয়াড় রয়েছেন। জাতীয় দলের ক্রিকেটার শরীফুল ইসলামের জন্মও এই মাটিতে। আমরা বিশ্বাস করি, আগামী দিনেও এখান থেকে দেশসেরা খেলোয়াড় জন্ম নেবে। খেলাধুলার উন্নয়নে জেলা স্টেডিয়ামকেও আধুনিকায়ন করা হবে।’

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট এবং সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম বক্তৃতা করেন।

এ সময় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক উপস্থিত ছিলেন।

এরআগে সকালে তেঁতুলিয়া সদরে একই প্রকল্পের আওতায় তেঁতুলিয়া উপজেলা শেখ রাসেল মিনি স্টেডিয়ামের উদ্বোধন করেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের (দ্বিতীয় পর্যায়) আওতায় ১৯ কোটি ২৭ লাখ ৪১ হাজার ৩৮২ টাকা ব্যয়ে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের জাতীয় ক্রীড়া পরিষদ প্রকল্পটি বাস্তবায়ন করছে। জিওবির (সরকার) অর্থায়নে প্রকল্পটির কাজ করছে মেসার্স এসএস অ্যান্ড এমটি (জেভি) নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

সফিকুল আলম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।