হত্যা মামলার ৩২ বছর পর তিনজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ৩০ নভেম্বর ২০২২

বান্দরবানে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ড দেওয়া হয়।

বুধবার (৩০ নভেম্বর) বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কক্সবাজারের রামু উপজেলার দক্ষিণ ফতেখার কুল গ্রামের বাচা মিয়ার ছেলে মাহাফুজ রাব্বি, মৃত নাছির আহম্মদের ছেলে জাহাঙ্গীর ও বাচ্চু সওদাগরের ছেলে নুর আহম্মদ।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম জানান, ১৯৯০ সালের ১০ মার্চ নাইক্ষ্যংছড়ির ঘুনধুম ইউনিয়নে ভগবান টিলা এলাকায় দিবাগত রাতে মোহন বড়ুয়াকে খুন করা হয়। মাহাফুজ রাব্বী, জাহাঙ্গীর, নুর আহম্মদ ওইদিন বাড়ি থেকে রায় মোহন বড়ুয়াকে ডেকে নিয়ে যান। পরে মেলার মাইকে ঘোষণা করা হয় রায় মোহন বড়ুয়াকে কে বা কারা খুন করেছে? পরে নিহতের স্ত্রী বাদী হয়ে মাহাফুজ রাব্বী, জাহাঙ্গীর, নুর আহম্মদকে আসামি করে মামলা করেন। মামলা দায়েরের প্রায় ৩০ বছর পর দোষী প্রমাণিত হওয়ায় আদালত এ রায় ঘোষণা করেন।

নয়ন চক্রবর্তী/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।