বান্দরবানে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

বান্দরবানের রুমায় মেনরুং মুরু নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ রায় দেন।

দণ্ড প্রাপ্তরা হলেন- রুমা উপজেলার প্যালেপাড়া এলাকার ইয়াংওয়াই মরুং এর ছেলে প্যালে করবারী ও এমপুপাড়া এলাকার রেংরয় মুরুং এর ছেলে ঙান ইয়াং মুরুং প্রকাশ নাকলেং মুরুং।

মামলা সূত্রে জানা যায়, ১৯৯৮ সালের ৮ নভেম্বর মেনরুং মুরু তার ভাই ধনরাম মুরু এর দোকানে বেড়াতে এসে খাওয়া দাওয়া করে তার দোকানে ঘুমিয়ে পড়ে। ঐ দিন রাত ১০টার দিকে পালে কারবারী, মেনচা মুরুং ও নানইয়া মুরু কথা শুনার জন্য ডেকে ঘুম থেকে উঠিয়ে দোকানের দক্ষিণ পাশে রাস্তার দিকে নিয়ে যায়। কিছুক্ষণ পর মেনরুং মুরুর চিৎকার শুনে তার ভাই ধনরয়সহ কয়েকজন প্রতিবেশী ঘটনাস্থলে গিয়ে মেনরুংকে মারধর করতে দেখে। নিষেধ করলে তাদের ভয় দেখিয়ে সবাইকে সরে যেতে বলে ঘাতকরা। পরে আহত অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ১৯৯৮ সালের ৯ নভেম্বর তার মৃত্যু হয়। পরে ১১ নভেম্বর নিহতের ছেলে ইয়াংক্রাং মুরং রুমা থানায় মামলা করেন। এরই প্রেক্ষিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ইকবাল করিম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিরা পলাতক আছে। তাদের গ্রেফতার বা আত্মসমর্পণের পর এ রায় কার্যকর হবে।

নয়ন চক্রবর্তী/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।