চাঁপাইনবাবগঞ্জে পরিবহন ধর্মঘটে অটোরিকশাচালকদের পোয়াবারো

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০৭:০১ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

চাঁপাইনবাবগঞ্জে ১০ দফা দাবিতে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। এতে করে ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা। ধর্মঘটের সুযোগ কাজে লাগিয়ে দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে সিএনজিচালিত অটোরিকশা চালকদের বিরুদ্ধে।

শহরের বিশ্বরোড মোড়ে দেখা যায়, বাস বন্ধ থাকায় অটোরিকশা-সিএনজিতে করে রাজশাহীতে যাচ্ছেন যাত্রীরা। আর এ পরিবহন ধর্মঘটকে কাজে লাগিয়ে যাত্রীদের পকেট কাটছে সিএনজি চালকরা। ১০০ টাকার ভাড়া ২০০-২৫০ টাকা নিচ্ছেন। এতে ক্ষুব্ধ সাধারণ যাত্রীরা।

শাহীন আলী নামের এক যাত্রী বলেন, আগামী কাল রাজশাহীতে পরীক্ষা রয়েছে। তাই রাজশাহীতে যাওয়া আমার অত্যন্ত জরুরি। কিন্তু সকাল থেকে শুনছি অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। তাই অন্য গাড়িতে করে যেতে হচ্ছে।

আনারুল ইসলাম নামের এক যাত্রী বলেন, রাজশাহী রেলস্টেশন বাসস্ট্যান্ডে এসে জানতে পানি পরিবহন চলছে না। কিন্তু বাড়িতে আসতে হবে। বাসে ৬০-৭০ টাকাতে আসতে পারতাম।

jagonews24

বুলবুল নামের আরও এক ব্যক্তি বলেন, আমার ছেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) ভর্তি। চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীতে যাওয়া দরকার। কিন্তু ৩০ মিনিট ধরে দাঁড়িয়ে আছি কোনো গাড়ি পাচ্ছি না। অবশেষে সিএনজিতে ২০০ টাকা দিয়ে উঠলাম। কিন্তু আমি গত কালকেও লোকাল বাসে রাজশাহী গিয়েছিলাম ৬০ টাকায়।

জাহাঙ্গীর নামের এক সিএনজি চালক বলেন, আগের তুলনায় ভাড়া একটু বেশি নিচ্ছি। যাত্রী বেশি গাড়ি কম হওয়ায় একটু বেশি ভাড়া নিতে হচ্ছে।

জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বলেন, দাবি আদায়ে সরকারের সঙ্গে বার বার আলোচনা হলেও কোনো সমাধান না হওয়ায় বাধ্য হয়ে ধর্মঘটের ডাক দিতে হয়েছে। যতক্ষণ আমাদের দাবির পূরণ না হবে পরিবহন ধর্মঘট চলবে।

সোহান মাহমুদ/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।