নোয়াখালীতে দুদকের মামলায় ব্যাংক কর্মকর্তার ৭ বছরের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

নোয়াখালীতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় রূপালী ব্যাংকের সাবেক এক কর্মকর্তাকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে সাড়ে পাঁচ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে জেলা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোরশেদ খান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. আবদুল লতিফ ভূঁইয়া কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার ধামতি গ্রামের মৃত আবদুল গফুর ভূঁইয়ার ছেলে। তিনি ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রূপালী ব্যাংকের লক্ষ্মীপুরের পোদ্দার বাজার শাখায় কর্মরত ছিলেন। বর্তমানে বরখাস্ত অবস্থায় তিনি পলাতক।

নোয়াখালী দুদকের পিপি অ্যাডভোকেট মো. আবুল কাশেম বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায়
আবদুল লতিফকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা অর্থদণ্ড এবং দুর্নীতি প্রতিরোধ আইনের দুই বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যুগপৎভাবে সাজা কার্যকরের বিধান থাকায় আসামিকে গ্রেফতারের দিন থেকে পাঁচ বছরের সাজা ভোগ করতে হবে।

মামলা সূত্রে জানা গেছে, আবদুল লতিফ ভূঁইয়া পোদ্দার বাজার রূপালী ব্যাংকে কর্মরত থাকাবস্থায় ১৫ বছরে চার কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪ টাকা আত্মসাৎ করেন। এরমধ্যে ২০০২ সালে নয়টি অন্তর্ভুক্তির মাধ্যমে চার লাখ ৬৩ হাজার টাকা আত্মসাতের দায়ে ২০১১ সালের ২৬ ডিসেম্বর লক্ষ্মীপুর থানায় মামলা হয়।

পরে দুদকের সমন্বিত নোয়াখালী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (বর্তমানে উপ-পরিচালক) মো. নুরুল হুদা তদন্ত করে আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

ইকবাল হোসেন মজনু/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।