সন্তানকে হত্যার দায়ে মায়ের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ০১ ডিসেম্বর ২০২২

দিনাজপুরের পার্বতীপুরে ছয় বছরের শিশু সন্তানকে হত্যার দায়ে মা সাদিয়া আক্তার আশাকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে দিনাজপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ যাবিদ হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত সাদিয়া আক্তার পার্বতীপুর উপজেলার হরিরামপুর (ভাটিপাড়া) এলাকার এরশাদ আলীর স্ত্রী।

দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) রবিউল ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, দণ্ডপ্রাপ্ত সাদিয়া আক্তারের স্বামী এরশাদ আলী কাজের সুবাদে ঢাকায় থাকেন। এ নিয়ে স্বামী ও স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ লেগে থাকতো। ২০১৭ সালের ৬ জুলাই রাতে ৬ বছরের সন্তান মাইমুনা আক্তারকে নিয়ে ঘুমাতে যান সাদিয়া। পরদিন ভোরে সাহরি খাওয়ার জন্য শাশুড়ি রেজিয়া বেগম তাদের ডাকতে যান।

দরজা খুলে তিনি সাদিয়া ও মাইমুনাকে ঘরের মেঝেতে পড়ে থাকতে দেখেন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মাইমুনাকে মৃত ঘোষণা করেন। আহত সাদিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। তার বাম হাত ও ডান পায়ের গাড়ালি কাটা ছিল।

এ ঘটনায় নিহত শিশু মাইমুনার চাচা ইব্রাহিম বাদী হয়ে সাদিয়া আক্তারকে আসামি করে পার্বতীপুর থানায় মামলা করেন।

পরে সাদিয়াকে গ্রেফতার করে পুলিশ। পারিবারিক কলহের জেরে নিজ সন্তানকে হত্যা করেছেন বলে দোষ স্বীকার করেন তিনি। দীর্ঘ শুনানি ও সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বৃহস্পতিবার এ মামলার রায় ঘোষণা করেন আদালত।

এমদাদুল হক মিলন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।