নকল মোড়কে-মেয়াদোত্তীর্ণ আলুর বীজ বিক্রি, জরিমানা সাড়ে ৬১ হাজার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২

রংপুরে ব্র্যান্ডের মোড়ক নকল ও মেয়াদোত্তীর্ণ আলুর বীজ বিক্রির অপরাধে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও জেলা বীজ প্রত্যয়ন এজেন্সি।

রোববার (৪ ডিসেম্বর) বিকেলে রংপুর মহানগরীর দর্শনা মোড় ও লালবাগ বাজার এলাকায় এ অভিযান চালান ভোক্তা অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ মিয়া।

নকল মোড়কে-মেয়াদোত্তীর্ণ আলুর বীজ বিক্রি, জরিমানা সাড়ে ৬১ হাজার

অভিযানে নগরীর দর্শনা মোড় সংলগ্ন কিষাণ হিমাগারে ব্র্যান্ডের মোড়ক নকল করে প্যাকেজিং এবং বিপণনের অপরাধে অ্যাপোলো ট্রেডার্সকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া লালবাগ বাজার এলাকার রংপুর চাষি ঘরকে মেয়াদোত্তীর্ণ বীজ বিক্রির অপরাধে ১৫০০ টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মোহাম্মদ আরিফ বলেন, এখন আলুর মৌসুম চলছে। এ মৌসুমকে টার্গেট করে একটি চক্র কোম্পানির নাম নকল করে আলুর বীজ নিয়ে ব্যবসার চেষ্টা করছে। আমরা বিভিন্ন স্থানে সোর্স ঠিক করে রেখেছি। এ রকম কোনো সংবাদ পেলেই সেখানে অভিযান পরিচালনা করছি। জনস্বার্থে এ রকম অভিযান অব্যাহত থাকবে।

জিতু কবীর/এসজে/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।