থানচিতে নিষেধাজ্ঞা উঠলেও রোয়াংছড়ি ও রুমায় বহাল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বান্দরবান
প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৭ ডিসেম্বর ২০২২
ফাইল ছবি

বান্দরবানের থানচি উপজেলা ভ্রমণের ওপর স্থানীয় প্রশাসনের নিষেধাজ্ঞা বাতিল করা হয়েছে। তবে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞার সময়সীমা ১১ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

প্রশাসন সূত্রে জানা যায়, জেলার রুমা-রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের এ দুই উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়।

এর আগে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রুমা-রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় প্রশাসন। ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম-থানচিসহ চার উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে তা কয়েক দফায় বাড়িয়ে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়। পরে থানচি-আলীকদমে নিষেধাজ্ঞা শিথিল করা হলেও রুমা-রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়িয়ে করা ৪ ডিসেম্বর পর্যন্ত।

৩ ডিসেম্বর পুনরায় নিষেধাজ্ঞার সময় বৃদ্ধির পাশাপাশি থানচি উপজেলাকেও এ নিষেধাজ্ঞার আওতায় আনা হয়। তবে আজ থানচি উপজেলা ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা বাতিল করে রুমা -রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি জাগো নিউজকে বলেন, পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় রুমা-রোয়াংছড়ি পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বলবৎ থাকবে।

নয়ন চক্রবর্তী/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।