কুমিল্লা দক্ষিণে আ’লীগের নেতৃত্বে ফের মুস্তফা কামাল-মুজিবুল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৯ ডিসেম্বর ২০২২

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি পদে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং সাধারণ সম্পাদক হিসেবে সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হকের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) ত্রি-বার্ষিক সম্মেলনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম তাদের নাম ঘোষণা করেন।

এ সময় শেখ ফজলুল করিম সেলিম বলেন, অনেকেই সভাপতি ও সাধারণ সম্পাদকের পদে প্রার্থী ছিলেন। কিন্তু এক পদে সবাইকে মূল্যায়ন করা যায় না। শেখ হাসিনার নির্দেশ আমাদের কাছে চূড়ান্ত। পদপ্রত্যাশী সকলকে পূর্ণাঙ্গ কমিটিতে মূল্যায়ন করা হবে।

এর আগে ১৯৯৪ সালের ২২ নভেম্বর কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। ওই সময় প্রয়াত খোরশেদ আলমকে সভাপতি ও প্রয়াত অধ্যক্ষ আফজল খানকে সাধারণ সম্পাদক এবং মুজিবুল হককে সাংগঠনিক সম্পাদক করে কমিটি করা হয়। পরে ২০০৬ সালে মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে গঠন করা হয় আহ্বায়ক কমিটি। সেই কমিটিতে আ হ ম মুস্তফা কামাল ও মুজিবুল হককে আহ্বায়ক এবং প্রয়াত আফজল খান এবং শফিকুল ইসলাম শিকদারকে যুগ্ম আহ্বায়ক করে ওই আহ্বায়ক কমিটি করা হয়েছিল।

পরবর্তীতে ২০১৬ সালের ৬ ফেব্রুয়ারি কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে আ হ ম মুস্তফা কামালকে সভাপতি ও মুজিবুল হককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়। একই বছরের ১ সেপ্টেম্বর ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছিল। প্রায় সাত বছর পর তাদের রেখেই এবার নতুন কমিটি ঘোষণা করা হলো।

সম্মেলনে সভাপতিত্ব করেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এবং সম্মেলন পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক।

জাহিদ পাটোয়ারী/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।