ঝালকাঠি ডিসি অফিসের রাজস্ব বিভাগে ১০৪ পদ শূন্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৩ জানুয়ারি ২০২৩

ঝালকাঠি জেলার রাজস্ব বিভাগে ২২৭টি পদের মধ্যে ১০৪টি পদই বর্তমানে শূন্য। এখানে ১৫৩টি পদে জনবল রয়েছে। বর্তমানে রাজস্ব বিভাগের যাবতীয় কর্মকাণ্ড ডিজিটালাইজেশন করা হচ্ছে। জনবল শূন্যতার কারণে রাজস্ব বিভাগে কার্যক্রম এবং ডিজিটালাইজেশন প্রক্রিয়া ব্যাহত হচ্ছে।

ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের রাজস্ব শাখা থেকে জানা গেছে, ঝালকাঠি কালেক্টরেটের রাজস্ব শাখায় ১৪টি পদের মধ্যে ৯ পদে জনবল রয়েছে এবং পাঁচটি পদ শূন্য রয়েছে। এই শাখায় উপ-সহকারী প্রকৌশলী পদটি শূন্য। এছাড়া উচ্চমান সহকারী ও অফিস সহকারী পদ শূন্য রয়েছে। কালেক্টরেটের হুকুম দখল শাখায় ১৪ জন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে ৯ পদই শূন্য। রাজস্ব শাখার মুন্সিখানায় তিনটি পদের মধ্যে একটি অফিস সহায়কের পদ শূন্য।

উপজেলা পর্যায়ে ভূমি অফিসে সদর উপজেলায় ১৮টি মঞ্জুরি পদের মধ্যে ১০টি পদ শূন্য। এই অফিসে কানুনগো, সার্ভেয়ার ও হেড অ্যাসিস্ট্যান্ট কাম অ্যাকাউন্টেন্টের পদ শূন্য রয়েছে।

নলছিটি উপজেলায় ১৮টি পদের মধ্যে ১০টি শূন্য আছে। শূন্যপদগুলোর মধ্যে কানুনগো, সার্ভেয়ার ও হেড অ্যাসিস্ট্যান্ট কাম অ্যাকাউন্টেন্ট নেই।

রাজাপুর উপজেলা ভূমি অফিসে ১৮টি মঞ্জুরি পদের মধ্যে ৯টি শূন্য রয়েছে। এখানেও কানুনগো, সার্ভেয়ার ও হেড অ্যাসিস্ট্যান্ট কাম অ্যাকাউন্টেন্ট নেই।

কাঁঠালিয়া উপজেলা ভূমি অফিসে ১৮টি পদের মধ্যে ১২টি পদই শূন্য রয়েছে। এখানেও উল্লেখযোগ্য পদগুলোর মধ্যে কানুনগো, সার্ভেয়ার ও হেড অ্যাসিস্ট্যান্ট কাম অ্যাকাউন্টেন্ট পদে কেউ নেই।

জেলার ৩২টি ইউনিয়ন ও পৌরসভা ভূমি অফিসে ১২৪টি মঞ্জুরি পদের মধ্যে ৪৮টি পদ শূন্য। ইউনিয়ন ভূমি অফিসগুলোতে শূন্য পদে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা পদে ১৭ জন ও ইউনিয়ন উপ-সহকারী কর্মকর্তার ১৪ পদ শূন্য রয়েছে। এছাড়া অফিস সহায়কের ১৭টি পদ শূন্য।

এ বিষয়ে ঝালকাঠির জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম বলেন, শূন্যপদ পূরণের জন্য প্রতিমাসে বিভাগীয় কমিশনার কার্যালয়ে তাগিদপত্র পাঠানো হচ্ছে।

আতিকুর রহমান/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।