নাফনদীতে বিজিবি-বিজিপি যৌথ টহল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ২৪ জানুয়ারি ২০২৩
নাফনদীতে বিজিবি-বিজিপি যৌথ টহল শুরু হয়েছে

নাফনদী দিয়ে চোরাচালান, মাদকপাচার, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃরাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) অধিনায়ক পর্যায়ে যৌথ টহল পরিচালনা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল ১০টা থেকে এ টহল শুরু হয়। চলে দুপুর ১টা পর্যন্ত। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন ২-বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি বলেন, নাফনদীতে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত সুরক্ষিত রাখতে ও চোরাচালান, মাদকপাচার, অবৈধ অনুপ্রবেশ এবং আন্তঃরাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে প্রটোকল মেনে সীমান্তের শূন্য লাইনে নাফনদীতে বিজিবি-বিজিপির অধিনায়ক পর্যায়ে এ যৌথ টহল পরিচালনা হয়। এতে বিজিবির ১২ সদস্যের টহল দলে আমি নেতৃত্ব দেই। বিজিপির ১২ সদস্যের টহল দলের নেতৃত্ব দেন এক নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চের অধিনায়ক লে. কর্নেল ইয়ে ওয়াই শো।

jagonews24

শেখ খালিদ আরও বলেন, ২০২০ সালের ২৫ মার্চ থেকে বিশ্বজুড়ে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বৃদ্ধি পাওয়ায় এবং ২০২২ সালের জুলাই মাস থেকে মিয়ানমার সীমান্তে উদ্ভূত পরিস্থিতির কারণে উভয় দেশের মধ্যে যৌথ টহল বন্ধ ছিল। যা সীমান্ত ব্যবস্থাপনায় বিরূপ প্রভাব ফেলছিল। এরই পরিপ্রেক্ষিতে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর ঐকান্তিক ও কূটনৈতিক প্রচেষ্টায় এবং ২০২২ সালের ৩০ অক্টোবর বিজিবি-বিজিপি ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকে উভয় দেশের সম্মতিতে সীমান্তে সার্বক্ষণিক নজরদারির লক্ষ্যে এ যৌথ টহল শুরুর পরিকল্পনা হয়।

সায়ীদ আলমগীর/এসজে/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।