সৈয়দপুর বিজ্ঞান কলেজে শতভাগ পাস, জিপিএ-৫ পেয়েছেন ২২৬ জন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৯:৫১ এএম, ০৯ ফেব্রুয়ারি ২০২৩
ফাইল ছবি

নীলফামারীর সৈয়দপুর বিজ্ঞান কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় ২২৬ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এছাড়া প্রতিষ্ঠানটি থেকে পরীক্ষা দেওয়া ২৫৫ শিক্ষার্থীর সবাই পাস করেছেন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) প্রকাশিত ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে এ তথ্য জানা যায়।

শতভাগ পাস ও রেকর্ড জিপিএ-৫ পাওয়ায় আনন্দে ভাসছে প্রতিষ্ঠানটির শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকরা। প্রতিবারের মতো এবারও দেশের স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোতে এখানকার শিক্ষার্থীরা ভর্তিযুদ্ধে সেরা ফল করবেন এমন প্রত্যাশা তাদের।

শিক্ষার্থী সাঈদ আহম্মেদ সিয়াম বলেন, আমরা ২২৬ জন বন্ধু একসঙ্গে জিপিএ-৫ পেয়েছি। এটা যেমন আমাদের জন্য আনন্দের তেমনি কলেজের সম্মান রক্ষা করতে পেরে নিজেদের সৌভাগ্যবান মনে করছি। এরপর ভর্তিযুদ্ধে টিকে আরও একটি উপহার কলেজকে দিতে চাই।

রিজা মনি বলেন, আমরা অনেক আনন্দিত। জিপিএ-৫ পেলে কার না ভালো লাগে। যা হয়েছে আলহামদুলিল্লাহ। আগামীতে যেন ভালো করি সবার কাছে দোয়া চাই।

অভিভাবক আছিয়ার ইসলাম বলেন, আমার মেয়ে এবারের পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। প্রতিবারই সৈয়দপুর বিজ্ঞান কলেজের রেজাল্ট অবশ্যই ভালো হয়। এমন রেজাল্টে আমরা আনন্দিত। শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের ফলেই আজ এমন সাফল্য। সব শিক্ষকদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

আরেক অভিভাবক সাদেকুল ইসলাম বলেন, আমার সন্তান ওই কলেজের শিক্ষার্থী বলে নয়, এমন একটি প্রতিষ্ঠান এই অঞ্চলে আছে আমরা সেজন্য গর্বিত। এই কলজের শিক্ষকরা অত্যন্ত ভালো। এখানকার শিক্ষাব্যবস্থায় আমরা সন্তুষ্ট।

শিক্ষক জাকির হোসেন বলেন, এবারে আমাদের পাসের হার শতভাগ। শিক্ষার্থীদের এমন সাফল্যে আমরা গর্বিত।

সৈয়দপুর বিজ্ঞান কলেজের অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুকী জাগো নিউজকে বলেন, শিক্ষার্থীদের এমন রেজাল্টে আমরা অত্যন্ত গর্বিত। এই মুহূর্তের আনন্দ ভাষায় বোঝাতে পারব না। আমা রাখি, তারা আগামীতে ভর্তিযুদ্ধে টিকে ভালো প্রতিষ্ঠানে সুযোগ পাবে।

তিনি আরও বলেন, আমাদের কলজের পাঠদান চলে এনজয়েবল ক্লাসরুম লার্নিং পদ্ধতিতে। এজন্য শিক্ষার্থীদের মাঝে প্রতিযোগিতামূলক পড়াশোনার মনোভাব ও মননশীলতা বাড়ে। অভিভাবক ও শিক্ষকদের মাঝে একটি সেতুবন্ধন সৃষ্টি হয়। এতে কলেজের পাশাপাশি বাড়িতেও যেন শিক্ষার্থীরা পড়াশোনার দিক থেকে সরে না যায় এটি নজরে থাকে।

২০২১ সালের এইচএসসি পরীক্ষায় ওই কলেজ থেকে ২৬৫ শিক্ষার্থীর মধ্যে ২৪৯ জন জিপিএ-৫ পেয়ে পাস করেছিলেন। প্রতিবছর অভাবনীয় ফলাফলের কারণে গতবছর প্রতিষ্ঠানটি পরিদর্শন করেছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রাজু আহম্মেদ/এমআরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।