চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে ১৪ লাখ টাকা ছিনতাই, গ্রেফতার ২

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ২০ মার্চ ২০২৩

নওগাঁয় পথরোধ করে মরিচের গুঁড়া ছিড়িয়ে ১৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় আন্তঃজেলা চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় ছিনতাই করা মালামাল উদ্ধার করা হয়।

সোমবার (২০ মার্চ) বেলা সাড়ে ১১টায় নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এতথ্য জানান জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাশিদুল হক।

গ্রেফতাররা হলেন জয়পুরহাটের কাশিয়াবাড়ি গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে রফিকুল ইসলাম (৩৮) ও তেঘরবিশা গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের ছেলে লিমন হোসেন মিন্টু (৩৩)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, নওগাঁর মহাদেবপুর উপজেলার বেলট গ্রামের ধান ব্যবসায়ী আব্দুল জব্বার। বুধবার (১৬ মার্চ) জেলার পত্নীতলা উপজেলার নজিপুর ইসলামী ব্যাংক শাখা থেকে তিনি ১৩ লাখ ৯০ হাজার টাকা উত্তোলন করেন। পরে ভাতিজাকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলযোগে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। পথে ভাতিজাকে নামিয়ে দেন।

দুপুর ২টা ৪০ মিনিটে মহাদেবপুর-মাতাজি সড়কের বেলট গ্রামের মোড়ে দুটি মোটরসাইকেলে হেলমেট ও মাস্ক পরিহিত অজ্ঞাতপরিচয় চার যুবক আব্দুল জব্বারের পথরোধ করেন। এসময় তাকে মারধর ও অস্ত্রের ভয় দেখিয়ে চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে দেন তারা। পরে সঙ্গে থাকা ১৪ লাখ ১০ হাজার টাকা নিয়ে সটকে পড়েন ছিনতাইকারীরা। পরদিন ভুক্তভোগী মহাদেবপুর থানায় মামলা করেন।

পুলিশ জানায়, ঘটনার পর ছিনতাইকারীদের শনাক্ত করতে বিভিন্ন রাস্তায় থাকা সিসিটিভি ফুটেজ এবং ব্যাংকের লেনদেনের ওই সময়ে মোবাইল ফোন নম্বর সংগ্রহ করা হয়। শনিবার (১৮ মার্চ) অভিযান চালিয়ে জয়পুরহাট থেকে রফিকুল ইসলাম নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। পরে তার দেওয়া তথ্যমতে বগুড়া থেকে লিমন হোসেনকে গ্রেফতার করা হয়।

এসময় আসামিদের হেফাজতে থাকা নগদ দুই লাখ ৩০ হাজার টাকা, ছিনতাইয়ের টাকায় কেনা একটি সোনার চেইন, এক জোড়া কানের দুল, একটি ফ্রিজ ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা ছিনতাইয়ের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশ সুপার রাশিদুল হক।

এসময় মহাদেবপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফ্ফর হোসেন উপস্থিত ছিলেন।

আব্বাস আলী/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।