রোগীর অপেক্ষায় ডাক্তার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৮:২০ পিএম, ৩০ মার্চ ২০২৩

নওগাঁয় সরকারি হাসপাতালগুলোতে শুরু হয়েছে বৈকালিক চিকিৎসাসেবা। প্রতিদিন বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সিনিয়র কনসালট্যান্টরা রোগী দেখবেন। সরকারি নির্ধারিত ফি দিয়ে স্বল্প খরচে রোগীরা সেবা নিতে পারবেন।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল সাড়ে ৩টায় নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় এ সেবার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাবিবুল আহসান তালুকদার। হাসপাতালের দ্বিতীয় ও তৃতীয় তলায় এ সেবার কার্যক্রম চলবে।

রোগীর অপেক্ষায় ডাক্তার

চেম্বারে ডিউটিতে একজন অধ্যাপকের ফি ৫০০ টাকা, সহযোগী অধ্যাপকের ফি ৪০০ টাকা, সহকারী অধ্যাপকের ফি ৩০০ টাকা এবং এমবিবিএস/বিডিএস ও সমমানের চিকিৎসকদের ফি ২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

হাসপাতালের তৃতীয় তলায় জুনিয়র কনসালট্যান্ট (শিশু) ডা. ফারহানা আখতার ফারুক তন্দ্রা বিশেষজ্ঞ সেবা কক্ষে ফিতা কেটে বৈকালিক চিকিৎসাসেবার উদ্বোধন করা হয়। এরপর দ্বিতীয় তলায় ২০১ নম্বর কক্ষে মেডিকেল অফিসারের কক্ষে ঘুরে দেখেন বিভাগীয় পরিচালক। উদ্বোধন পর থেকেই ডা. ফারহানা আখতার ফারুক তন্দ্রা চিকিৎসাসেবা দিতে তার কক্ষে বসেছিলেন। এসময় কক্ষের সামনে তার কয়েকজন সহযোগীও বসে ছিলেন। তবে বিকেল ৪টা পর্যন্ত কোনো রোগীকে সেবা নিতে দেখা যায়নি। এসময় তিনি বলেন, ‘রোগীর জন্য অপেক্ষা করছি কিন্তু রোগী আসছে না। রোগী এলে ভালো লাগতো।’

রোগীর অপেক্ষায় ডাক্তার

নওগাঁ সিভিল সার্জন ডা. আবুহেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার বলেন, আগে রোগীরা বাইরে চিকিৎসা নিতেন। এখন সরকার কর্তৃক নির্ধারিত ফি দিয়ে হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে পারবেন।

রাজশাহী বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. মো. হাবিবুল আহসান তালুকদার বলেন, স্বাস্থ্যসেবার পাশাপাশি পরীক্ষা-নিরীক্ষাও করা হবে। এমনকি ভবিষ্যতে অপারেশন ব্যবস্থাও চালু করা হবে। সপ্তাহে ছয়দিন এ সেবা চালু থাকবে।

আব্বাস আলী/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।