হবিগঞ্জে বিচারপতি জাহাঙ্গীর হোসেন

‘আদালতে দালালের দৌরাত্ম কমাতে হবে, বিচারক বাড়াতে হবে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৬ মে ২০২৩

বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন বলেছেন, আদালতে দালালদের দৌরাত্ম কমাতে হবে। বিচারক সংখ্যা বাড়াতে হবে।

শুক্রবার (২৬ মে) সকালে হবিগঞ্জ জেলা জজ আদালত প্রাঙ্গণে বিচারপ্রার্থীদের জন্য ‘ন্যায়কুঞ্জ’ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মামলার জট কমানোর জন্য আমরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি। এরইমধ্যে সুপ্রীম কোর্টে বিভিন্ন ব্রাঞ্চ ওপেন করা হয়েছে। ৮টি বিভাগে ৮ জন বিচারপতি নিয়োগ করা হয়েছে। তারা সার্বক্ষণিক মনিটরিং করছেন। বহু পুরাতন মামলাগুলো তালিকা করা হচ্ছে। সেইসঙ্গে সুপ্রীম কোর্ট থেকে প্রতি ৩ মাস অন্তর অন্তর খোঁজখবর নেয়া হচ্ছে। এরইমধ্যে সুপ্রীম কোর্টে অনেক বিচার নিষ্পত্তি করা হয়েছে। আশা করি মামলার জট দ্রুত কমে আসবে।

এ সময় অন্যান্যের মাঝে জেলা প্রশাসক ইশরাত জাহান, সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলাম, পুলিশ সুপার এসএম মুরাদ আলী, জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. আবুল মনসুর চৌধুরী, সাধারণ সম্পাদক আব্দুল মোছাব্বির বকুল উপস্থিত ছিলেন। পরে সেখানে গাছের চারা রোপণ করেন বিচারপতি।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।