তিস্তা সেতু দিয়ে ট্রাক চলাচলের দাবিতে ফের সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ০১ জুন ২০২৩

লালমনিরহাটের কাকিনা-রংপুর মহাসড়কে নির্মিত তিস্তা শেখ হাসিনা সেতু দিয়ে ট্রাক চলাচলের দাবিতে সড়ক অবরোধ করেছে ট্রাক মালিক-শ্রমিকরা। বৃহস্পতিবার (১ জুন) বিকেল ৫টা থেকে প্রায় দেড় ঘণ্টা মহাসড়ক অবরোধ করেন তারা।

এসময় বক্তব্য রাখেন পাটগ্রাম ট্রাক মালিক ও শ্রমিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মোস্তা ও সাধারণ সম্পাদক এবং পাটগ্রাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন লিপু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মোটর মালিক শ্রমিক সমিতির সহ-সভাপতি মারুফ ইকবাল।

বক্তারা বলেন, আগামী ৫ জুনের মধ্যে মহিপুর তিস্তা শেখ হাসিনার সেতুর ওপর দিয়ে ট্রাক চলাচল করতে দেওয়া না হলে বুড়িমারী স্থল বন্দর ও লালমনিরহাট অচল করা হবে। কোনো ধরনের যানবাহন মহাসড়ক দিয়ে চলাচল করতে দেওয়া হবে না।

মামুন এক্সপ্রেসের ঢাকাগামী যাত্রী আশরাফ মিয়া বলেন, অবরোধের ফলে দেড় ঘণ্টা সড়কে আটকে ছিলাম। একদিকে তীব্র গরমে আরেক দিকে অবরোধ। চরম বিপদে পড়ছি।

তিস্তা সেতু দিয়ে ট্রাক চলাচলের দাবিতে ফের সড়ক অবরোধ

বুড়িমারী স্থলবন্দর হতে লালমনিরহাট দিয়ে দেশের অভ্যন্তরে পণ্য পাঠাতে প্রায় ৫৫ কিলোমিটার সড়ক বেশি ট্রাক চালাতে হয়। এ সেতু দিয়ে গাড়ি চলাচলে ৫৫ কিলোমিটার পথ কমে আসে। এতে পাঁচ হাজার টাকার তেল সাশ্রয় হয়।

এর আগে সোমবার লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কলেজ মোড়ে ঘণ্টা ব্যাপী সড়ক অবরোধ করে ট্রাক মালিক-শ্রমিক সমিতি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জহির ইমাম জাগো নিউজকে বলেন, স্থানীয়দের দাবি ও জেলা প্রশাসকের হস্তক্ষেপে সেতু দিয়ে ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়। তবে ছয় চাকার ট্রাক মহিপুর শেখ হাসিনা সেতু দিয়ে চলাচল করতে পারবে। সড়ক মেরামতের পর ভারী যানবাহনের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হতে পারে।

রবিউল হাসান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।