রোগীকে অক্সিজেন দিতে দেরি করায় নার্সকে মারধর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৮:১০ পিএম, ০৩ জুন ২০২৩
আহত নার্স

রোগীকে অক্সিজেন দিতে দেরি করায় স্বজনদের বিরুদ্ধে কর্তব্যরত নার্সকে মারধরের অভিযোগ উঠেছে। শনিবার (৩ মে) দুপুর সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

আহত নার্স রিক্তা খাতুন (৩৫) বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। আর অভিযুক্ত আল আমিন কুমারখালী পৌরসভার শেরকান্দি এলাকার বাসিন্দা।

তবে মারধরের অভিযোগ অস্বীকার করে আল আমিন দাবি করেন, তার স্ত্রী সুমাইয়া (২৮) বাড়িতে হঠাৎ অচেতন হয়ে পড়লে তিনি তাকে হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসক তার স্ত্রীকে অক্সিজেন দিতে বলেন। কিন্তু হাসপাতালের নার্সরা দ্রুত অক্সিজেন না দিয়ে বসে ছিলেন। তিনি নার্সদের অক্সিজেন দিতে বললে তারা ক্ষিপ্ত হয়ে যান। এসময় নার্সদের সঙ্গে কথাকাটাকাটির একপর্যায়ে ধাক্কাধাক্কি হয়। কিন্তু তিনি কাউকে মারেননি।

জানতে চাইলে আহত নার্স রিক্তা খাতুন দাবি করেন, তিনি খুব অসুস্থ। এখন তিনি কারও সঙ্গে কোনো কথা বলতে চান না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকুল উদ্দিন বলেন, রোগীর কাছে স্বজনদের খুব ভিড় ছিল। চিকিৎসা শুরুর আগেই আকস্মিকভাবে রোগীর স্বামী ও স্বজনরা নার্সদের মারধর শুরু করেন। এক নার্সের গুরুতর আঘাত রয়েছে। এ ঘটনায় ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে জানিয়েছি। আর আহত নার্সকে সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

তিনি বলেন, কাগজে-কলমে ৫০ শয্যা হলেও এখানে জনবল কাঠামো রয়েছে ৩১ শয্যাবিশিষ্ট হাসপাতালের। প্রতিদিনই রোগীর খুব চাপ থাকে। শনিবার ৮৬ জন রোগী ভর্তি আছেন। তবে ওই রোগীর চিকিৎসার জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কোনো অবহেলা ছিল না।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখিত অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আল-মামুন সাগর/এমআরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।