মেঘনায় সিমেন্টবোঝাই কার্গো ডুবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৮:১৬ পিএম, ১৬ জুলাই ২০২৩

বরিশালের মেহেন্দিগঞ্জের উলানিয়া সংলগ্ন মেঘনা নদীতে সিমেন্টবোঝাই একটি জাহাজ ডুবে গেছে। এ সময় কোস্টগার্ডের একটি টহল দল ১২ জনকে উদ্ধার করে।

রোববার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছেন বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কেএম শফিউল কিঞ্জল।

তিনি জানান, সিমেন্ট তৈরির কাঁচামাল নিয়ে ঢাকা থেকে খুলনার দিকে যাচ্ছিলো প্রিমিয়াম-৫ নামের একটি মালবাহী কার্গো জাহাজ। বেলা ১১টার দিকে বরিশালের মেহেন্দিগঞ্জের উলানিয়া জমিদার বাড়ি খাল সংলগ্ন মেঘনা নদীতে পৌঁছালে তলা ফেটে যায় জাহাজটির।

আরও পড়ুন: মেঘনা নদীতে চিনিবোঝাই কার্গো ডুবি 

তিনি আরও বলেন, ওই সময় ঘটনাস্থলে কোষ্টগার্ড দক্ষিণ জোনের কালিগঞ্জ স্টেশনের একটি টহল টিম কাছাকাছি নদীতে টহল দিচ্ছিল। তারা বিষয়টি দেখতে পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান। এসময় তারা জাহাজের নাবিক-ক্রুসহ ১২ জনকে উদ্ধার করে।

তিনি বলেন, বর্তমানে জাহাজটি ওই স্থানের ডুবোচরে আটকে অর্ধনিমজ্জিত অবস্থায় রয়েছে। সেখানে কোষ্টগার্ডের সদস্যরা দায়িত্ব পালন করছে।

নৌ-পুলিশের মেহেন্দিগঞ্জের কালিগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মোহাম্মদ ফারুক হোসেন জানান, ডুবোচরে ধাক্কা লেগে জাহাজটির তলা ফেটে যায়। বর্তমানে জোয়ারের পানি ঢুকে জাহাজটির সিংহভাগ তলিয়ে গেছে।

তিনি আরও বলেন, জাহাজটিতে ৯০০ টন খোলা সিমেন্ট ছিল। জাহাজ কোম্পানিকে বিষয়টি জানানো হয়েছে। বর্তমানে জাহাজ ও ওই স্থানের নিরাপত্তায় নৌ-পুলিশের সদস্যরা নিয়োজিত রয়েছেন।

শাওন খান/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।