রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন পোস্ট না করতে সতর্কতা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাজশাহী বিশ্ববিদ্যালয়
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২৮ আগস্ট ২০২৩

অডিও শুনুন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দেশ ও সরকারের পাশাপাশি রুয়েটের ভাবমূর্তি ক্ষুণ্ন করে- এমন বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট ও শেয়ার না করার জন্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের ওপর সর্বোচ্চ সর্তকতা জারি করেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) প্রশাসন।

সোমবার (২৮ আগস্ট) বিকেলে উপাচার্য প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলমের নির্দেশে এ সতর্কতা জারি করে রুয়েটের সব বিভাগ, দপ্তর ও হলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

রুয়েটের জনসংযোগ দপ্তরের উপ-পরিচালক মো. গোলাম মুরতুজা বলেন, রুয়েটের কোনো শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী বর্ণিত বিষয়ে কোনো স্পর্শকাতর কনটেন্ট সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট কিংবা শেয়ার করলে দায়ী ব্যক্তির বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন: নতুন উপাচার্য পেল রুয়েট

এ বিষয়ে গোলাম মুরতুজা বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জানাজায় মানুষের উপস্থিতির সঙ্গে সম্প্রতি দেলোয়ার হোসাইন সাঈদীর জানাজায় উপস্থিতির তুলনা দেখিয়ে একটি কোলাজ ছবি নিজের ফেসবুকে শেয়ার করেন রুয়েট কর্মকর্তা মো. মিলনুর রশিদ। মানবতাবিরোধী অপরাধের মামলায় আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতের এ নেতার মৃত্যুর পর থেকে ধারাবাহিকভাবে তার জীবনকর্মসহ বিভিন্ন পোস্ট শেয়ার করেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেয় রুয়েট প্রশাসন।

মনির হোসেন মাহিন/আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।