সম্পত্তি ফিরে পাচ্ছেন বাড়িছাড়া সেই বৃদ্ধ বাবা-মা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৯:২৬ এএম, ১০ সেপ্টেম্বর ২০২৩

নিজের সম্পত্তি ফিরে পাচ্ছেন বাড়িছাড়া সেই বৃদ্ধ দম্পতি। একই সঙ্গে তাদের ভরণপোষণের দায়িত্বও নিয়েছেন ছেলেরা। নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সাধুপাড়া এলাকার সুরেশ চন্দ্র দাস (৭০) ও বেলি রাণী দাসই (৬০) হলেন মানবেতর জীবনযাপন করা সেই বৃদ্ধ বাবা-মা।

৩ সেপ্টেম্বর ‘সম্পত্তি লিখে বাবা-মাকে বাড়িছাড়া করলো ছেলেরা’ এমন শিরোনামে সংবাদ প্রকাশ হয় জাগো নিউজে। সেই খবর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসানের নজরে পড়ে। এরপর তিনি শনিবার ওই এলাকা পরিদর্শন করে ছেলেদের ডেকে এনে বাবার নামে থাকা সম্পত্তি ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেন। এছাড়া বাবা-মায়ের ভরণপোষণ বাবদ প্রত্যেক ছেলে প্রতি মাসে এক হাজার টাকা করে দেওয়াসহ দ্রুত ওনাদের থাকার জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়ার নির্দেশ দেন।

জানা গেছে, চার ছেলে সন্তান নিয়েই চলছিল বৃদ্ধ সুরেশ ও বেলি রাণী দম্পতির সংসার। বাবা-মায়ের সরলতার সুযোগ নিয়ে কৌশলে শেষ সম্বল ২০ শতক জায়গার মধ্যে ১৮ শতক জায়গা তিন ছেলে শ্যামল, সাগর ও সজল তাদের নিজের নামে লিখে নিয়েছিলেন। সবার বড় ছেলে পরিমল বাবার মতোই সহজ-সরল হওয়ায় তাকে দেয়নি কিছুই। সম্পত্তি লিখে নেওয়ার পর প্রায়ই না খেয়ে থাকতে হয়েছে তাদের। আবার পেটের তাগিদে দুজনই করছেন ভিক্ষা। এরপর একদিন টাকা চুরির অপবাদ দিয়ে ছেলের বউ ঘর থেকে বের করে দিতে বলে। এইসব কষ্ট সহ্য করতে না পেরে বাড়ি ছেড়ে নদীর পাড়ে পুরাতন শাড়ি-কাপড় আর টিনের তৈরি ছোট্ট একটি ঘরে বসবাস শুরু হয় তাদের।

সম্পত্তি ফিরে পাচ্ছেন বাড়িছাড়া সেই বৃদ্ধ বাবা-মা

আরও পড়ুন: সাতক্ষীরা সীমান্তে ১৪ সোনার বারসহ চোরাকারবারি আটক

অভিযুক্ত ছেলেরা জানান, তাদের নামে লিখে নেওয়া তাদের বাবার সবটুকু জায়গা ফিরিয়ে দেবেন। এছাড়াও বাবা-মাকে দেখাশোনাও করবেন পাশাপাশি তাদের বসবাসের জন্য ঘর নির্মাণ করে দিবেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রাজীব-উল-আহসান বলেন, ওই এলাকায় আমি নিজে গিয়ে স্থানীয়দের সহায়তায় ছেলেদের সঙ্গে কথা বলি। পরবর্তীতে ছেলেরা সম্পত্তি ফিরিয়ে দেওয়াসহ প্রত্যেক ছেলে তাদের বাবা-মায়ের ভরণপোষণের জন্য প্রতি মাসে এক হাজার টাকা ও থাকার জন্য একটি ঘর নির্মাণ করে দেওয়ার অঙ্গীকার করেন।

এইচ এম কামাল/জেএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।