ক্রীড়া প্রতিমন্ত্রী

পার্বত্য অঞ্চলের খেলোয়াড়রা দেশের নাম উজ্জ্বল করেছে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাঙ্গামাটি
প্রকাশিত: ০৬:৫৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৩

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, পার্বত্য অঞ্চলের উদীয়মান খেলোয়াড়রা শুধু এ জেলা নয়, বিশ্বের মধ্যে দেশের নাম মর্যাদার সঙ্গে উজ্জ্বল করেছে। এ অঞ্চলে প্রতিভাবান খেলোয়াড় উঠে আসে। সরকারও চায় খেলাধুলায় সার্বিক উন্নয়ন ঘটিয়ে খেলোয়াড় তৈরি করতে।

শুক্রবার (১৫ সেপ্টম্বর) বিকেলে ৫০তম জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া (গ্রীষ্মকালীন) ফুটবল প্রতিযোগিতার ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাঙ্গামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামে জেলা প্রশাসন এবং জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির আয়োজনে এ প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘আমার শহর আমার গ্রাম’ বাস্তবায়ন করতে দেশের ১৮৬টি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। যার মধ্যে আজ রাঙ্গামাটির চারটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। সামনে বাকি আরও বেশ কয়েকটি উপজেলায়ও এ মিনি স্টেডিয়াম করা হবে। যাতে প্রান্তিক উপজেলা থেকেও মানসম্মত খেলোয়াড় উঠে আসে।’

তিনি আরও বলেন, ‘এখানে দূর-দূরান্ত থেকে খেলোয়াড়রা খেলতে আসেন কিন্তু তাদের থাকার জন্য কোনো ব্যবস্থা নেই। তাই আমি চেষ্টা করবো একটি আবাসিক হোস্টেল তৈরি করা যায় কি না। প্রয়োজনে আমি শুরু করে যাবো, পরবর্তী সময়ে যেই আসুক তিনি যেন কাজটি সম্পূর্ণ করতে পারেন।’

এসময় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মাহরুফ আহম্মেদ। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন।

উপস্থিত ছিলেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মৃদুল কান্তি দে, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সম্পাদক নিরুপা দেওয়ায় ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম।

সাইফুল উদ্দীন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।