বরিশালে ১০ বছরে অবকাঠামোগত উন্নয়ন হয়নি: নবনির্বাচিত মেয়র

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৬:৪০ পিএম, ১২ নভেম্বর ২০২৩

নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত বলেছেন, গত ১০ বছরে বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) এলাকায় অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। করপোরেশনের প্রশাসনিক ব্যবস্থা নেই বললেই চলে। করপোরেশনে সচিব, সিও, ম্যাজিস্ট্রেট নেই। এসব নতুন করে পুনর্গঠন করতে হবে।

রোববার (১২ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় নবনির্বাচিত মেয়রের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে নগরীর কালুশাহ সড়কের বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মেয়র আরও বলেন, ‘এখানে দায়িত্বশীল নেতৃত্বের অভাব ছিল। যে কারণে বরিশাল অগ্রসর হতে পারেনি। বরিশালকে নতুনভাবে গড়ে তুলতে হবে। বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বরাদ্দ দিয়েছেন তা দিয়েই নগরীর জলাবদ্ধতা, সড়ক সংস্কার, বর্জ্য ব্যবস্থাপনা ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করা হবে। বরিশালকে একটি শিল্পবান্ধব নগরী হিসেবে গড়ে তোলাই হবে আমার অঙ্গীকার।’

বরিশালের চিকিৎসা ব্যবস্থা নিয়ে নবনির্বাচিত মেয়র বলেন, বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় হাসপাতাল ও বরিশাল জেনারেল হাসপাতালের অব্যবস্থাপনার বিষয়ে মন্ত্রণালয়ে যোগাযোগ করে নতুন ভবনসহ সমস্যার সমাধান করা হবে।

এসময় বরিশালের দুটি বাস টার্মিনালের উন্নয়নে দ্রুত প্রজেক্ট পাঠানো হবে বলেও জানান খোকন সেরনিয়াবাত।

অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতা মাহমুদুল হক খান মামুন, বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, কাজী মিরাজ মাহমুদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দায়িত্ব নেবেন বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র খোকন সেরনিয়াবাত।

শাওন খান/এসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।