অপেক্ষার অবসান

বিজয়ের মাসে ‘বিজয় এক্সপ্রেস’ পেল জামালপুরবাসী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০২:০১ এএম, ০২ ডিসেম্বর ২০২৩

দীর্ঘদিনের অপেক্ষার অবসান হলো জামালপুরবাসীর। ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে চলাচল করা আন্তঃনগর ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেন প্রথমবারের মতো জামালপুরে প্রবেশ করেছে। এতদিন ময়মনসিংহ পর্যন্ত যাত্রাপথের সীমা থাকলেও এখন থেকে ট্রেনটি জামালপুর থেকে যাত্রা শুরু করবে। ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেন পেয়ে খুশি জেলার মানুষেরা।

স্টারটিং পয়েন্ট পরিবর্তন করে শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে ট্রেনটি জামালপুর রেলওয়ে স্টেশনে প্রবেশ করে। এসময় ট্রেনটি একনজর দেখতে স্টেশনে উৎসুক জনতার ভিড় লাগে। জামালপুর থেকে ট্রেনটির প্রথম যাত্রার দিনে যাত্রীদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

পরে আনুষ্ঠানিকতা শেষে প্রথমবারের মতো জামালপুর স্টেশন থেকে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়। এসময় বিজয় এক্সপ্রেস ট্রেনটি বরণ করতে স্টেশনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপিসহ জেলার নেতাকর্মীরা।

jagonews24

এসময় মির্জা আজম বলেন, বিজয়ের মাসে এটি আমাদের আরেকটি বিজয়। ট্রেনটি নিয়ে ময়মনসিংহের কিছু কুচক্রী মহল জলঘোলা করার চেষ্টা করলেও অবশেষে নির্দিষ্ট সময়ে এটি জামালপুর রেলওয়ে স্টেশনে প্রবেশ করেছে। আশা করছি এখন আর কেউ এটিকে আটকিয়ে রাখতে পারবে না।

এর আগে গত ১৫ নভেম্বর চট্টগ্রাম রেলওয়ে বিভাগের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেন্ডেন্ট (পূর্ব) কামাল আক্তার হোসেনের সেই করা এক বিজ্ঞপ্তিতে ট্রেনের সময়সূচি পরিবর্তনের কথা জানানো হয়। ওই বিজ্ঞপ্তিতে বিজয় এক্সপ্রেসের স্টারটিং পয়েন্ট ময়মনসিংহের পরিবর্তে জামালপুর করা হয়।

রেলওয়ে স্টেশন সূত্র জানায়, শুক্রবার সকাল ৯টা ১৫ মিনিটে ট্রেনটি চট্টগ্রাম থেকে জামালপুরের উদ্দেশ্যে যাত্রা করে। বিকেল ৫টায় পৌঁছায় ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে। এসময় ট্রেনের স্টারটিং পয়েন্ট পরিবর্তন করায় রেলপথ অবরোধ করে বিক্ষুব্ধ জনতা। এতে ময়মনসিংহে ট্রেনটি প্রায় দুই ঘণ্টা আটকে থাকে। পরে জামালপুরে পৌঁছায় সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে। এরপর আনুষ্ঠানিকতা শেষে ২১৫ জন যাত্রী নিয়ে নির্ধারিত সময়ের কিছু পরে জামালপুর রেলওয়ে স্টেশন ছেড়ে যায় ট্রেনটি।

jagonews24

জামালপুর রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ জানিয়েছে, বিজয় এক্সপ্রেস পিয়ারপুর, ময়মনসিংহ, গৌরীপুর, আঠারবাড়ী, কিশোরগঞ্জ, সরারচর, ভৈরব, আখাউড়া, কুমিল্লা, লাকসাম, ফেনী, ভাটিয়ারী যাত্রাবিরতি শেষে ভোর ৫টায় চট্টগ্রাম রেলওয়ে জংশনে পৌঁছাবে। শোভন চেয়ার, এসি চেয়ার, এসি কেবিন ও নন-এসি কেবিন সম্বলিত ট্রেনের সর্বনিম্ন শোভন চেয়ারের ভাড়া ৪৩০ টাকা এবং সর্বোচ্চ এসি কেবিনের ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৪৭৮ টাকা।

স্থানীয়রা জানান, ১০ বছর ধরে আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ময়মনসিংহের পরিবর্তে জামালপুর থেকে ছেড়ে যাওয়ার দাবি করে আসছিলেন এলাকার মানুষ। সম্প্রতি বিজয় এক্সপ্রেসের স্টারটিং পয়েন্ট জামালপুর রেলওয়ে জংশন করার সিদ্ধান্ত নেওয়ায় খুশির জোয়ার বইতে শুরু করে জেলাবাসীর মাঝে।

জামালপুর রেলওয়ে স্টেশনের কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ জাগো নিউজকে বলেন, প্রথমবারের মতো বিজয় এক্সপ্রেস ট্রেন জামালপুর রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে গেছে। সব আনুষ্ঠানিকতা শেষে নির্দিষ্ট সময়ের কিছুটা পরে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

মো. নাসিম উদ্দিন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।