উৎসবমুখর নির্বাচন না হলে কমিশনের বদনাম হবে: কাদের সিদ্দিকী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৭:০২ পিএম, ০৩ ডিসেম্বর ২০২৩

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম বলেছেন, নির্বাচন উৎসবমুখর পরিবেশে হচ্ছে। সময় যত ঘনিয়ে আসবে আরও ভালো হবে। উৎসবমুখর না হলে নির্বাচন কমিশনের বদনাম হবে। তারা মর্যাদা হারাবেন।

রোববার (৩ ডিসেম্বর) বিকেলে টাঙ্গাইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

সুষ্ঠুভাবে ভোট হওয়ার আশঙ্কা নিয়ে এক প্রশ্নের উত্তরে কাদের সিদ্দিকী বলেন, ‘আমি কখনো কোন কিছু নিয়ে আশঙ্কা করি না, এখনো করছি না। আমি মোকাবিলা করতে পছন্দ করি। নির্বাচন সুষ্ঠু হতে পারে কি না সেজন্য নির্বাচনে দাঁড়িয়েছি। আমার বড় ভাই আব্দুল লতিফ সিদ্দিকীও দাঁড়িয়েছেন। ভোটকেন্দ্রে গিয়ে দেখা যাক ভোট কেমন হয়?’

বিএনপি ছাড়া ভোট কেমন হবে এমন প্রশ্নে তিনি বলেন, ‘বিএনপি ভোটে আসতে পারতো তবে আসেনি। এটা ভোটাররা দেখবেন, বিবেচনা করবেন। রাজনীতিতে পাবলিকের প্রাধান্য থাকা দরকার। ভোটারদের প্রাধান্য থাকা দরকার। কে কী বললো কে এলো তাতে কিছু যায় আসে না। তার চাইতে ভোটারদের প্রাধান্য ও ভোটার কী করছেন তার প্রাধান্য থাকা দরকার।’

উৎসবমুখর নির্বাচন না হলে কমিশনের বদনাম হবে: কাদের সিদ্দিকী

গত দুটি নির্বাচনে আপনার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হয়েছে। এবার সহজেই গ্রহণ হলো। এ বিষয়ে জানতে চাইলে কাদের সিদ্দিকী বলেন, ‘সবসময় ষড়যন্ত্র থাকে। আমরা সবসময় উজান বেয়ে এসেছি। পাকিস্তান আমলে বেয়েছি। বঙ্গবন্ধু নিহত হলে প্রতিবাদ করে তখনো বেয়েছি। এখনো বেয়ে চলেছি। তবে এবার প্রার্থিতা গৃহীত হওয়ায় আমার কর্মী-সমর্থকরা খুশি।’

এসময় কাদের সিদ্দিকীর সঙ্গে ছিলেন তার বড় ভাই সাবেক মন্ত্রী টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকী, বাসাইল পৌরসভার মেয়র রাহাত হাসান টিপু, সখীপুর পৌরসভার সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব প্রমুখ।

টাঙ্গাইল-৮ (সখিপুর-বাসাইল) আসনে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম ও আওয়ামী লীগ মনোনীত অনুপম শাহজাহান জয়সহ সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

আরিফ উর রহমান টগর/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।