শিশুকে ধর্ষণ শেষে হত্যা, বরিশালে যুবকের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৯:৩৯ এএম, ১৬ জানুয়ারি ২০২৪

বরিশাল নগরীতে শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যার দায়ে যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৫ জানুয়ারি) বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। এ মামলার অপর আসামি শিশু হওয়ায় তার বিচার কার্যক্রম শিশু আদালতে চলমান রয়েছে।

দণ্ডপ্রাপ্ত রাসেল (৩২) নগরীর ৫ নম্বর ওয়ার্ড পলাশপুরের ৮ নম্বর গুচ্ছগ্রামের বাসিন্দা।

মামলার বরাতে আদালতের বেঞ্চ সহকারী মো. হুমায়ুন কবির বলেন, ২০১৩ সালের ২৩ অগাস্ট ১৩ বছর বয়সী শিশুটি ঘরে একা ছিল। এ সুযোগে প্রতিবেশী রাসেল শিশুটিকে ধর্ষণ করেন। পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে গলায় ওড়না পেঁচিয়ে আরেক শিশুর সহযোগিতায় ঘরের পেছনে আঁড়ার সঙ্গে ঝুলিয়ে রাখেন। ঘটনার কিছুক্ষণ পর শিশুটির মা ঘরে এলে রাসেল ও তার সহযোগীকে পালিয়ে যেতে দেখেন। ঘটনার পরদিন ২৪ অগাস্ট শিশুটির বাবা বাদী হয়ে কাউনিয়া থানায় মামলা দায়ের করেন।

হুমায়ুন আরও জানান, ২০১৪ সালের ৩০ জানুয়ারি তৎকালীন কাউনিয়া থানার এসআই কামাল হোসেন দুইজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। সোমবার সাক্ষ্যগ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় প্রদান করেন।

শাওন খান/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।