জমিতে বিদ্যুৎ সংযোগে দুজনকে হত্যা, ফাঁসির আসামি গ্রেফতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৩:৫৮ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪

গাইবান্ধার সুন্দরগঞ্জে ধানের জমিতে বিদ্যুৎ সংযোগে প্রতিপক্ষের দুজনকে হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি হাফিজার রহমানকে (৩৯) গ্রেফতার করেছে র‌্যাব।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১৩ এর অধিনায়ক কমান্ডার আরাফাত ইসলাম সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার হাফিজার রহমান উপজেলার দহবন্দ ইউনিয়নের পূর্ব ঝিনিয়া গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের পূর্ব ঝিনিয়া গ্রামের হযরত আলীর সঙ্গে একই গ্রামের আব্দুল জলিলের জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধপূর্ণ ওই জমিতে হযরত আলী আমন ধান চাষ করেন। আদালতে মামলার রায় নিজের পক্ষে পেয়ে ২০১৬ সালের ১২ নভেম্বর আব্দুল জলিল তার লোকজন নিয়ে ধান কাটতে যান। ধান কাটার বিষয়টি আগেভাগে জানতে পেরে হযরত আলী গোপনে জমির পাশে তার রাইস মিল থেকে বিদ্যুতের তার পেতে সম্পূর্ণ জমি ঘিরে রাখেন।

বিষয়টি জানতে না পেরে আব্দুল জলিলের আত্মীয় তসলিম উদ্দিন বেশ কয়েকজন শ্রমিক (নারীসহ) নিয়ে ওই জমিতে ধান কাটতে যান। ধান কাটতে নেমে প্রথমে তসলিম উদ্দিন বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুতায়িত হন। পরে তাকে উদ্ধার করতে গিয়ে তার চাচাতো বোন মর্জিনা খাতুনও বিদ্যুৎস্পৃষ্ট হয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত তসলিম উদ্দিনের বাবা মফিজল হক বাদী হয়ে সাতজনকে আসামি করে ওইদিন রাতেই সুন্দরগঞ্জ থানায় মামলা করেন। পরে সাক্ষ্য-প্রমাণে অপরাধীদের অপরাধ প্রমাণিত হওয়ায় সাত আসামির মধ্যে তিন সহোদরের মৃত্যুদণ্ড দেন আদালত। তবে রায় ঘোষণার পর থেকেই আসামি হাফিজার রহমান পলাতক ছিলেন।

তিনি আত্মগোপনে থেকে বারবার তার অবস্থান পরিবর্তন করতেন। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩ ও কুমিল্লা র‌্যাব-১১ এর যৌথ আভিযানিক দল কুমিল্লার বুড়িচং থানার ইছাপুর বরশা বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

শামীম সরকার শাহীন/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।