প্রাথমিক শিক্ষক নিয়োগ

কেন্দ্র পরিদর্শন প্রতিমন্ত্রীর, ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২৪

ময়মনসিংহে দ্বিতীয় ধাপের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শন করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রুমানা আলী।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) সকালে ময়মনসিংহ সদরে অবস্থিত মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ ও আনন্দমোহন কলেজ পরিদর্শন করেন প্রতিমন্ত্রী।

পরিদর্শনকালে প্রতিমন্ত্রী কেন্দ্রের পরীক্ষাকালীন বিভিন্ন কক্ষে প্রবেশ এবং সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করেন। এসময় কেন্দ্রের সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিসের উপপরিচালক মোহাম্মদ আলী রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহফুজুল আলম মাসুমসহ প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

বিভাগীয় প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দ্বিতীয় ধাপে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০টা থেকে ময়মনসিংহ বিভাগের চার জেলা ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুরের বিভিন্ন কেন্দ্রে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৪৩ হাজার ৭৫৮ জন। যারমধ্যে পুরুষ পরীক্ষার্থী ১৯ হাজার ৩৩০ এবং নারী ২৪ হাজার ৪২৮ জন। এছাড়া জামালপুরে ২২ হাজার ৫০১, নেত্রকোনায় ২২ হাজার ৬০৩ এবং শেরপুরে ১৩ হাজার ৮৬৩ জন পরীক্ষা দেন।

বিভাগে মোট পরীক্ষার্থীর সংখ্যা এক লাখ ২ হাজার ৭২৫ জন। যারমধ্যে পুরুষ পরীক্ষার্থী ৪৮ হাজার ২৫০ জন এবং নারী ৫৪ হাজার ৪৭৫ জন। এ বিভাগ থেকে মোট এক হাজার ৭৯৩ জন সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

মঞ্জুরুল ইসলাম/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।