শনিবার কিশোরগঞ্জ সফরে যাচ্ছেন চীনা রাষ্ট্রদূত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কিশোরগঞ্জ
প্রকাশিত: ০৪:০৮ এএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪

আজ শনিবার (১০ ফেব্রুয়ারি) কিশোরগঞ্জের কুলিয়ারচর সফরে যাবেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। সেখানে তিনি উপজেলার ছয়সূতী ইউনিয়নের নোয়াগঁও গ্রামের লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন করবেন এবং স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

রাষ্ট্রদূতের আগমনের বিষয়টি নিশ্চিত করেছেন লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি লায়ন মশিউর আহমেদ।

জানা গেছে, লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। চীনের রাষ্ট্রদূতকে স্বাগত জানাতে সব প্রস্তুতি সম্পন্ন করেছেন লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

গত বছরের ৪ ফেব্রুয়ারি লায়ন মুজিব-মুনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ১১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভাণ্ডারী।

গ্রামের মেয়েদে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল, জেলা ৩১৫, বি-১, বাংলাদেশের প্রয়াত জেলা গভর্নর, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব, বাংলাদেশ কৃষক লীগের সাবেক আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ও বিশিষ্ট শিক্ষানুরাগী লায়ন মো. মুজিবুর রহমান। মজিবুর রহমান ও তার স্ত্রী মুনার নামে বিদ্যালয়টির নামকরণ করা হয়।

এসকে রাসেল/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।