সিলেটে জমি নিয়ে বিরোধে একজন নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ১০:০৭ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০২৪
প্রতীকী ছবি

সিলেটের ওসমানীনগরে জমি নিয়ে বিরোধের জেরে চাচাতো ভাইদের হামলায় আনোয়ার হোসেন (৪৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উপজেলার উছমানপুর ইউনিয়নের বেতখাই গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত আনোয়ার হোসেন গ্রামের শফিকুর রহমানের ছেলে। এ ঘটনায় আরও আটজন আহত হয়েছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে জমি নিয়ে বেতখাই গ্রামের জিলু মিয়া ও আনোয়ার হোসেনের সঙ্গে একই বাড়ির চাচাতো ভাই গণি মিয়া ও তার ভাইদের বিরোধ চলে আসছিল। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) জিলু মিয়াকে একা পেয়ে মারধর করার অভিযোগ ওঠে। বিষয়টি স্থানীয় চেয়ারম্যান মীমাংসা করে দেওয়ার জন্য রোববার (১১ ফেব্রুয়ারি) বিচারের দিন ধার্য করেন। কিন্তু মীমাংসার আগেই শনিবার সকাল সাড়ে ৮টায় জিলু মিয়াদের ওপর গণি মিয়া, বাদশা মিয়া, কাদির মিয়া, শাহিন মিয়া ও সুমন মিয়া হামলা চালান।

একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন আনোয়ার হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত অবস্থায় পালিয়ে যান। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আনোয়ার হোসেন। আহত রাসেলের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক বলেন, এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। অভিযুক্তদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

আহমেদ জামিল/এসআর

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।