জামালপুরে পুলিশ নাট্যদলের মঞ্চায়নে ‘অভিশপ্ত আগস্ট’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৪:২০ এএম, ১১ ফেব্রুয়ারি ২০২৪

জামালপুরে পঁচাত্তরের ১৫ আগস্টের কলঙ্কিত অধ্যায় নিয়ে মঞ্চায়িত হয়েছে নাটক ‘অভিশপ্ত আগস্ট’। নাটকটিতে নারকীয় হত্যাকাণ্ড ও কুখ্যাত খুনিসহ নেপথ্যের তথ্য উঠে এসেছে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাতে জেলা শিল্প একাডেমিতে পুলিশ নাট্যদলের প্রযোজনা ও পরিবেশনায় ঘণ্টাব্যাপী এ নাটক মঞ্চায়িত হয়। পরে অভিনয়শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জামালপুর সদর আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব আবুল কালাম আজাদ। এছাড়া উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মো. কামরুজ্জামান, জেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

https://cdn.jagonews24.com/media/imgAllNew/BG/2023March/jamalpur2-20240210233405.jpg

পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, ১৫ আগস্ট জাতির একটি কলঙ্কিত অধ্যায়। ওইদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। নাটকটিতে কুখ্যাত খুনিসহ এর নেপথ্যের কুশিলবদের তথ্য-উপাত্ত উঠে এসেছে।

নাটকটির বিভিন্ন চরিত্রের মধ্য দিয়ে ১৫ আগস্টের সেই নারকীয় হত্যাকাণ্ড দেখে দর্শক-শ্রোতাদের চোখ অশ্রুসিক্ত হয়েছে।

মো. নাসিম উদ্দিন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।